whatsapp channel

Hair Care Tips: চুলের খুশকি দূর করতে এই তিনটি পদ্ধতি অনুসরণ করুন

বর্ষাকাল মানেই খুশকি? এই খুশকি যদি দূর করতে চান তাহলে আজ থেকেই ব্যবহার করতে পারেন এই তিন টোটকা, এই তিন টোটকায় আপনার চুল একেবারে সুন্দর ঘন কালো হয়ে যাবে, তাই…

Avatar

Advertisements
Advertisements

বর্ষাকাল মানেই খুশকি? এই খুশকি যদি দূর করতে চান তাহলে আজ থেকেই ব্যবহার করতে পারেন এই তিন টোটকা, এই তিন টোটকায় আপনার চুল একেবারে সুন্দর ঘন কালো হয়ে যাবে, তাই শুধু খুশকি নয়, চুলের বিভিন্ন সমস্যার সমাধান হবে এই তিন টোটকায়। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারন টিপস –

Advertisements

১) রসুন কে বেশ ভালো করে নারকেল তেলের সঙ্গে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে নিন এবং বেশ কিছুদিন যদি এরকম ভাবে করে ম্যাসাজ করে ফেলতে পারেন, তাহলে দেখবেন বর্ষাকালে খুশকির সমস্যা একেবারে দূর হয়ে যাবে।

Advertisements

২) ছোট পেঁয়াজের রস সাথে যদি নারকেল তেল ভালো করে মিশিয়ে চুলের গোড়ায় লাগাতে পারেন এবং এটি যদি নিয়মিত করতে পারেন, আর তারপরেও যদি শ্যাম্পু করে ফেলতে পারেন, তাহলে দেখবেন চুলের সমস্ত সমস্যা দূর হয়ে যাবে। এছাড়াও সরষের তেল, নারকেল তেল বেশ ভালো করে গরম করে নিয়ে তার মধ্যে পেঁয়াজের রস দিয়ে পেঁয়াজের তেল বানিয়ে নিতে পারেন। তা হলেও দেখবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

৩) অ্যালোভেরা জেল এর সঙ্গে নারকেল তেল খুব ভাল করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগিয়ে নিন। তবে দেখবেন অনেকে কিন্তু গাছের থেকে নেওয়া অ্যালোভেরা জেল সহ্য হয় না, সে ক্ষেত্রে বাজারচলতি যেকোনো ব্র্যান্ডেড কোম্পানির এলোভেরা জেল ব্যবহার করতে পারেন।

Advertisements
whatsapp logo
Advertisements