Advertisements

Skin Care: গরমে ত্বকের দফারফা? জেল্লা ফিরে পাবেন মসুর ডালের এই ফেসপ্যাকে

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

গরমকালে যদি সাবান ব্যবহার করতে না চান, তাহলে কিন্তু মসুর ডালের এই তিনটি ফেসপ্যাক অবশ্যই ব্যবহার করতে পারেন। এইগুলি যদি আপনি ব্যবহার করেন, তাহলে আপনার ত্বক হবে দুধের মতন ফর্সা, তাই আর দেরি না করে আর পার্লারে না গিয়ে, মাত্র কম টাকা খরচ করেই আপনি পেতে পারেন সোনার মতন জেল্লা।

মসুর ডাল, দুধ, অ্যালোভেরার ফেসপ্যাক – মসুর ডাল বাটার সঙ্গে পরিমাণ মতন কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে, পিঠে, গলায় খুব ভালো করে লাগিয়ে নিতে হবে, দেখবেন আপনার ত্বক কত সুন্দর এবং পরিষ্কার হয়ে যাবে। এর মধ্যে থাকা অ্যালোভেরা জেল ত্বককে কখনো শুষ্ক হতে দেবে না, নরম, তুলতুলে করে রাখবে।

চালের গুঁড়ো, কফি পাউডার, মসুর ডাল – চালের গুঁড়ো, কফি পাউডার এর সঙ্গে কাঁচা দুধ, মসুর ডাল খুব ভালো করে মিশিয়ে দিতে হবে। মিশ্রণটি যদি খুব ভালো করে মুখে লাগিয়ে নিতে পারেন, তাহলে আপনার ত্বক হবে। একেবারে দুধের মতন ফর্সা ত্বক যদি আপনি বানাতে চান, তো প্রত্যেকটা দিন, এই ভাবেই আপনাকে ত্বক পরিষ্কার করতে হবে।

অ্যালোভেরা জেল, নারকেল তেল, মসুর ডাল ফেসপ্যাক- অ্যালোভেরা জেল এর সঙ্গে নারকেল তেল, মসুর ডাল খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন, বিশেষ করে গরমের এই ফেসপ্যাকটি ভীষণ কাজে লাগে। এগুলো আপনার ত্বককে সুন্দর করতে সাহায্য করবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow