whatsapp channel
Hoop Life

Skin Care Tips: ঘরোয়া ৫টি উপায়ে ত্বক হবে কোমল প্রাণবন্ত, এই পদ্ধতি অনুসরণ করুন

গোটা বিশ্বে রূপচর্চার কথা উঠলেই একবাক্যে সবাই বলেন কোরিয়ার নারীরা হলেন এদিক থেকে সবচেয়ে বেশি সুন্দরী। কিন্তু এরা নিজেদের রূপচর্চার জন্য খুব বেশি দামি দামি প্রোডাক্ট ব্যবহার করেন না, এরা একেবারে ঘরোয়া উপাদান বলে আপনি আপনার রান্নাঘরে প্রতিদিন যেগুলো ব্যবহার করে সেগুলো দিয়েই বানিয়ে ফেলে অসাধারণ রূপচর্চার দামি দামি প্রোডাক্ট।

চালের জল – আমরা চালের জল সব সময় ফেলে দেই। কিন্তু আমরা অনেকেই জানি না চালিয়ে জল আমাদের রূপচর্চার জন্য কতখানি উপকারী চালের জল হিসেবে ব্যবহার করতে পারেন, চালের জলের মধ্যে এলোভেরা জেল মিশিয়ে নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন, যদি বেশি কালো দাগ হয়ে থাকে তাহলে চালের জল ব্যবহার করুন।

ত্বকের ব্যবহার করতে পারেন চালবাটা। চালবাটা যদি অন্তত সপ্তাহে তিন দিন ব্যবহার করতে পারেন টক দইয়ের সঙ্গে মিশিয়ে তাহলে এটি অসাধারণ একটি স্ক্রাবার হিসেবে কাজ করে।

ভাত ত্বকের জন্য ভীষণ উপকারী সপ্তাহে অন্তত দুদিন ভাত মিক্সির মধ্যে দিয়ে তার মধ্যে সমপরিমাণ কাঁচা দুধ দিয়ে ভালো করে মিশিয়ে মিশ্রণটি যদি মুখে, গলায়, হাত দিয়ে ভাল করে লাগিয়ে অন্তত আধা ঘন্টা রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। তাদের দেখবেন আপনার ত্বক সুন্দর হয়ে গেছে।

তবে অনেক সময় ভাতের ফ্যান ফেলে দিয়ে থাকি। কিন্তু আপনি কি জানেন এই ভাতের ফ্যান আপনার ত্বকের জন্য কত ভালো ত্বককে ময়শ্চারাইজ করতে সাহায্য করে, যাদের শুষ্ক ত্বকের সমস্যায় ভুগছেন, তারা অবশ্যই এই ভাতের ফ্যানের সঙ্গে সমপরিমাণ মধু মিশিয়ে তুলোয় করে মুখে লাগিয়ে রেখে দিন। দেখবেন আপনার ত্বককে সুন্দর ও নরম হয়ে গেছে।

চাল বাটা, কফি পাউডার এবং কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে, গলায়, পিঠে লাগিয়ে সপ্তাহে অন্তত একদিন এটি করে দেখুন। আপনার ত্বক একেবারে কাঁচের মতন চকচক করবে।

whatsapp logo