whatsapp channel

কফি দিয়েই হবে কামাল, শিখে নিন রূপচর্চায় কফির ৫টি ব্যবহার

কফির মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান শরীরকে ফর্সা করতে সাহায্য করে। কফি দিয়ে শুধুমাত্র ত্বক নয়, ঠোঁট চোখের তলার কালি খুব সহজেই তুলে ফেলা যায়। জেনে নিন কফি দিয়ে কিভাবে আপনি…

Avatar

HoopHaap Digital Media

কফির মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান শরীরকে ফর্সা করতে সাহায্য করে। কফি দিয়ে শুধুমাত্র ত্বক নয়, ঠোঁট চোখের তলার কালি খুব সহজেই তুলে ফেলা যায়। জেনে নিন কফি দিয়ে কিভাবে আপনি রূপচর্চা করতে পারেন।

১) ত্বক পরিষ্কার করতে কফির ব্যবহার -»
প্রতিদিন স্নান করতে যাওয়ার আগে কফি পাউডার একসঙ্গে চালের গুঁড়ো এবং সামান্য কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিয়ে যদি ত্বকের উপর ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ২০ মিনিট পরে ধুয়ে ফেলুন তাহলে ত্বক অনেক বেশি পরিষ্কার হবে।

২) ঠোঁট নরম করতে কফির ব্যবহার -»
ঠোঁট গোলাপি এবং নরম করতে অবশ্যই ব্যবহার করুন কফির স্ক্রাবার। এক চামচ কফি পাউডার একসঙ্গে এক চামচ নারকেল তেল ভালো করে মিশিয়ে নিয়ে যদি ঠোঁটের ওপরে পাঁচ মিনিট ধরে ঘষে ঘষে লাগানোর পর ১০ মিনিট রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলতে পারেন তাহলে ঠোঁট অনেক বেশি সুন্দর হয়।

৩) চোখের তলার কালি তুলতে কফির ব্যবহার -»
চোখের তলার কালি অনেকেরই হয়ে থাকে যা দেখতে খুবই খারাপ লাগে তার একমাত্র সমাধান হতে পারে কফি পাউডার দিয়ে এক চামচ কফি পাউডার এর সঙ্গে এক চামচ অ্যালোভেরা জেল ভালো করে মিশিয়ে নিয়ে চোখের নীচে ঘষে ঘষে লাগিয়ে রাখুন।

৪) কনুই, হাঁটু, গলা, আন্ডার আর্মস এ কফির ব্যবহার -»
কনুই হাটু গলা আন্ডার আমস অনেকের কালো হয়ে যায় যা দেখতে খুবই বাজে লাগে এই জায়গা গুলির কালো দাগ দূর করতে অবশ্যই ব্যবহার করুন কফি পাউডার কফি পাউডার একসঙ্গে এক চামচ কাঁচা দুধ ভাল করে মিশিয়ে নিন এই মিশ্রণটি যদি কনুইতে গলায় হাঁটুতে আরামসে ভাল করে লাগিয়ে কুড়ি মিনিট রাখার পর ধুয়ে ফেলুন তাহলে ত্বক অনেক বেশি পরিষ্কার হবে।

৫) সপ্তাহে অন্তত দুদিন কফির ফেসিয়াল -»
প্রতিদিন যদি সম্ভব না হয় সপ্তাহে অন্তত দুদিন কফির ফেসিয়াল অবশ্যই চেষ্টা করুন। এক চামচ কফি পাউডার, ১ চামচ গুঁড়ো দুধ, ১ চামচ চিনি, অর্ধেকটা লেবুর রস, এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। প্রয়োজনে গোলাপ জল ব্যবহার করতে পারেন। এগুলো কি সব একসঙ্গে করে এরপর মুখে, গলায়, পিঠে, হাতে অন্তত আধ ঘণ্টা লাগিয়ে রেখে দিন তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media