Hoop Life

Skin Care Tips: গরমে কালো হয়ে যাওয়া ত্বক ফর্সা করুন ঘরোয়া উপায়ে

গরমে ত্বক একেবারে কালো হয়ে গেছে? জেনে নিন চটজলদি সমাধান। এই চটজলদি সমাধান কে যদি আপনি তাড়াতাড়ি করতে চান তাহলে অবশ্যই আপনাকে রান্না ঘরে পৌঁছে যেতে হবে। হয়তো অবাক হচ্ছেন, ভাবছেন রান্নাঘরে আবার কি আছে? আমরা অনেকেই জানিনা, রান্নাঘরে এমন একটি জিনিস আপনার ত্বককে কিন্তু মাত্র কয়েক ঘণ্টার মধ্যে ফর্সা করে দেবে না, লেবুর রস নয়, আরেকটা কি বলুন তো যা আমরা প্রতিদিন খাবারের সঙ্গে খেয়ে থাকি, সেটি হলো আলু। আলুর রসের মধ্যে থাকা এমন একটি উপাদান যা আপনার ত্বককে একেবারে নিমেষের মধ্যে ফর্সা করে দেবে বিশ্বাস না হয়, একবার চেষ্টা করেই দেখুন ।

সকালবেলা ঘুম থেকে উঠে অথবা রাতে শুতে যাবার সময় আলু ছোট ছোট টুকরো টুকরো করে কেটে, মুখের ওপরে ঘষে লাগিয়ে রাখুন। তারপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন, দেখবেন মুখ কতটা ফ্রেশ লাগছে।

এছাড়াও আলু ভালো করে মিক্সের মধ্যে পেস্ট করে নিয়ে সামান্য কাঁচা দুধের সঙ্গে মিশিয়ে প্রতিদিন স্নানের আগে লাগিয়ে ধুয়ে ফেলুন। দেখবেন, তত সুন্দর হয়ে গেছে তাছাড়াও আলু চোখের উপর গোল গোল করে কেটে চোখের উপরে রেখে বেশ খানিকক্ষণ রেখে দিন। দেখবেন, ত্বক কত সুন্দর হয়ে গেছে।

আলু ব্যবহার করে অনেকেই আলুর খোসা ফেলে দেন, আলুর খোসা অনেকেই জানেন না। আমাদের ত্বকের ভালো রাখার জন্য কত উপকারী একটি উপাদান আলুর খোসাকে ভালো করে পেস্ট করে নিয়ে, সামান্য মধু সঙ্গে যদি মিশিয়ে লাগাতে পারেন। তাহলে দেখবেন পুরনো কত কালো দাগ একেবারে দূর হয়ে গেছে।