Hoop Food

Recipe: সহজ পদ্ধতিতে বাড়িতেই বানিয়ে ফেলুন কাসুন্দি, খাবারে দিলেই স্বাদ বাড়বে কয়েকগুণ

বিয়ে বাড়িতে গেলেই ফ্রেশ ফ্রাই এর সঙ্গে টমেটো সস আর সঙ্গে যেটা থাকে তা হল অসাধারণ স্বাদের কাসুন্দি। খেতে যেমন মজার তেমন বানানো খুব সহজ। তাই শুধু শুধু বাইরে থেকে কেনই বা কিনে আনবেন? আর দেরি না করে চটপট বাড়িতে বানিয়ে ফেলুন অসাধারণ স্বাদের কাসুন্দি। যা খেলে শরীরও থাকবে একেবারে ফিট। ৩০০ গ্রাম সরষে ভালো করে পরিষ্কার করে ধুয়ে নিয়ে রৌদ্রে শুকিয়ে নিন। এরপর এই আপনি মূল রান্নায় ফিরে যেতে পারবেন, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন কিভাবে সুস্বাদু কাসুন্দি রান্না করবেন।

উপকরণ
৩০০ গ্রাম সরষে
১ চা চামচ ধনে গুঁড়ো,
১ চা চামচ জিরের গুঁড়ো,
কাঁচা লঙ্কা স্বাদমতো
১ চা চামচ গোলমরিচ
৩ চা চামচ হলুদের গুঁড়ো
১ চা চামচ মৌরি,
১ চা চামচ রাধুনি,
স্বাদ মতো নুন
সরষের তেল পরিমাণ মতো

প্রণালী – প্রত্যেকটি উপকরণকে মিক্সিতে দিয়ে খুব ভালো করে বেটে নিতে হবে। যদি টক খেতে পছন্দ করেন, তাহলে এর মধ্যে কয়েকটা কাঁচা আমের টুকরো বা তেঁতুল দিয়ে দিতে পারেন। কার সঙ্গে কখনো স্টিলে বা অ্যালুমিনিয়ামের পাত্রে রাখবেন না কাঁচের চিনামাটির অথবা মাটির পাত্রে রাখতে পারেন। আর পরিমাণমতন সরষের তেল দেবেন, তাহলে দেখবেন অনেকদিন পর্যন্ত ভালো থাকবে কাসুন্দি।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক