whatsapp channel

Skin Care Tips: হাঁটু কনুইয়ের কালো দাগ দূর করতে এইভাবে অ্যালোভেরা মাখুন

ত্বকের যত্ন করতে আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু আমরা অনেক সময় আমাদের পুরো কন্সানন্ট্রেশন মুখ, এবং গলার ওপরেই দিয়ে থাকে। কিন্তু হাঁটু, কনুই এগুলো কিন্তু আমাদের ভীষণ গুরুত্বপূর্ণ…

Avatar

ত্বকের যত্ন করতে আমরা কত কিছুই না করে থাকি, কিন্তু আমরা অনেক সময় আমাদের পুরো কন্সানন্ট্রেশন মুখ, এবং গলার ওপরেই দিয়ে থাকে। কিন্তু হাঁটু, কনুই এগুলো কিন্তু আমাদের ভীষণ গুরুত্বপূর্ণ জায়গা। এগুলো যদি কালো হয়ে যায় তাহলে কিন্তু একেবারেই দেখতে ভালো লাগে না। তাই এই জায়গাগুলোকে পরিষ্কার করুন। ঘরে থাকা কয়েকটি সহজ উপায়ে কালো দাগ দূর করুন।Hoophaap এর পাতায় দেখে নিন সহজ টিপস –

১) এক টেবিল চামচ অ্যালোভেরা জেল আর লেবু যদি নিয়মিত হাঁটু এবং কনুইয়ে ভালো করে ঘষা যায়, তাহলে কালো দাগ দূর হয়ে যাবে।

২) এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, চালের গুঁড়ো যদি সামান্য দুধের সঙ্গে মিশিয়ে নিয়মিত ব্যবহার করতে পারেন, তাহলেও কিন্তু অনেক কালো দাগ দূর হয়ে যাবে।

৩) এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, কফি পাউডার, চালের গুঁড়োকে খুব ভালো করে কাঁচা দুধের সঙ্গে মিশিয়ে ওই জায়গায় যদি ভালো করে ঘষতে পারেন, তাহলে দেখবেন ত্বক একেবারে ফর্সা হয়ে যাবে।

৪) এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, টমেটো রস, আলুর রস মিশিয়ে দুধের মিশ্রণটি কালো জায়গার উপরে অন্তত আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলতে পারেন। দেখবেন একবার ব্যবহার করার পর ত্বক কত সুন্দর হয়ে যাবে।

৫) এক টেবিল-চামচ অ্যালোভেরা জেল,টক দই আর আলুর রস মিশিয়েও যদি এই কালো জায়গায় লাগাতে পারেন, তাহলেও কিন্তু কালো দাগ সহজে দূর হবে। তাই আর দেরি না করে চটপট এই পাঁচটি এর মধ্যে যে কোনো একটি বেছে নিন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo