Hoop Life

Lifestyle: সামনেই বিয়ে? মাত্র দুটি উপাদান দিয়ে শরীরের অবাঞ্ছিত লোম দূর করুন

সামনে বিয়ে অথবা প্রচুর বিয়ে বাড়ি পড়েছে? নিজেকে দেখতে সুন্দর লাগতেই হবে, কিন্তু ঠোঁটের উপরে অথবা শরীরের বিভিন্ন জায়গায় অবাঞ্ছিত লোম আপনাকে লজ্জায় ফেলতে পারে। এর জন্য মাত্র দুটো জিনিস ব্যবহার করেই আপনি আপনার শরীরের উপরে থাকা অবাঞ্ছিত লোমকে একেবারেই দূর করে ফেলতে পারেন। এর থেকে শুধু লোম পরিষ্কার হবে, তাই নয়, এতে আপনার ত্বক থাকবে ভীষণ সুন্দর। তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন কোনো দুটি উপকরণ যা আপনার অবাঞ্ছিত লোম দূর করতে সাহায্য করবে।

প্রথমে প্যানেতে জল গরম করে নিতে হবে, তারপর সেই জলের মধ্যে দিয়ে দিতে হবে পরিমাণ মতন চিনি। তারপরও সেখানে দিয়ে দিতে হবে কমলালেবুর রস। এখন বাজারে অনেক কমলালেবু কিনতে পাওয়া যাচ্ছে, তাই কমলালেবু খাওয়ার পাশাপাশি কমলালেবু এর মধ্যে দিয়ে খুব ভালো করে নাড়িয়ে ছাড়িয়ে নিন, যতক্ষণ না জল ফুটে গিয়ে অর্ধেকটা হবে, ততক্ষণ দাঁড়াতে হবে। বেশ ভালো করে আঠা আঠা হয়ে যেতে দিতে হবে। তারপরে যেখানে লোমের আধিক্য বেশি সেখানে ভালো করে লাগিয়ে রেখে দিন। এরপর হালকা গরম জল দিয়ে সেই জায়গা ভালো করে ঘষে ঘষে দিন। যদি একটি সাদা কাপড় ভালো করে নিয়ে ঘষতে পারেন, তাহলে দেখবেন কাপড়েই অনেক ছোট ছোট লোম উঠে এসেছে।

এইভাবে যদি পরপর সাত দিন করতে পারেন, তাহলে দেখবেন অবাঞ্চিত লোম একেবারে পরিষ্কার হয়ে গেছে। এছাড়া কমলালেবুর রসের মধ্যে থাকা প্রাকৃতিক এসিড আপনার মুখ পরিষ্কার করতে সাহায্য করবে। সূর্যের তাপে অনেক সময় মুখে কালো এবং অপরিষ্কার দেখায় তাই এটি যদি পরপর ৭ দিন আপনি নিয়মিতভাবে করতে পারেন, তাহলে তো কোনো কথাই নেই। তাই আর দেরি না করে, সামনে যদি বিয়ে বা কোন কাছের মানুষের বিয়ে থাকে, তাহলে অবশ্যই নিজেকে তৈরি করার জন্য এইভাবে অবাঞ্ছিত লোম পরিষ্কার করে ফেলুন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক