whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে সোনার মতো উজ্জ্বল, সপ্তাহে একদিন এইভাবে ব্যবহার করুন হলুদ

সপ্তাহে একদিন যদি এইভাবে আপনি হলুদ ব্যবহার করেন, তাহলে আপনার ত্বক হবে ভীষণ সুন্দর ও পরিষ্কার। সামনে পুজো আসছে তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে…

Avatar

Advertisements
Advertisements

সপ্তাহে একদিন যদি এইভাবে আপনি হলুদ ব্যবহার করেন, তাহলে আপনার ত্বক হবে ভীষণ সুন্দর ও পরিষ্কার। সামনে পুজো আসছে তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন আপনাদের ত্বকের চর্চার জন্য কিভাবে ব্যবহার করবেন হলুদ।

Advertisements

ত্বকে হলুদ লাগানোর উপকারিতা –

Advertisements

১) ত্বক ঝকঝকে পরিষ্কার করতে আপনি হলুদ লাগাতে পারেন।

Advertisements

২) ত্বকের ওপর থেকে সানবার্ন এর কালো দাগ দূর করতে আপনি হলুদ লাগাতে পারেন।

Advertisements

৩) ত্বকের ওপরে হওয়া র‍্যাশ যদি দূর করতে চান তাহলে আপনি হলুদ লাগাতে পারেন।

হলুদের ফেসপ্যাক-

১) তিন টেবিল চামচ হলুদ গুঁড়ো, সঙ্গে সামান্য পরিমাণে মুলতানি মাটি খুব ভালো করে মিশিয়ে প্রতিদিন এটি ফেসপ্যাক হিসেবে ব্যবহার করতে পারেন ত্বকের ওপরে থাকা জমে থাকা ময়লা সহজে দূর হয়ে যাবে।

২) চার টেবিল চামচ হলুদ গুঁড়ো, চার টেবিল-চামচ আটা এবং পরিমাণমতো দুধ খুব ভালো করে মিশিয়ে ফেলুন, আর এই মিশ্রণটি মুখে, গলায়, পিঠে লাগিয়ে অন্তত আধ ঘন্টার মতন রেখে দিন। তারপর দেখুন আপনার ত্বক কত সুন্দর ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে।

৩) ২ টেবিল চামচ হলুদ গুঁড়া এবং ৪ টেবিল চামচ টক দই, ১ টেবিল চামচ লেবুর রস খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি রাত্রিবেলায় শুতে যাওয়ার আগে লাগিয়ে মুখ ধুয়ে ফেলুন, দেখবেন ত্বক কত সুন্দর ঝকঝকে পরিষ্কার হয়ে যাবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements