whatsapp channel

Lifestyle: রসুনের খোসা না ফেলে শিখে রাখুন পাঁচটি অসাধারণ টিপস

রসুন আমরা অনেকেই বাড়িতে খেয়ে থাকি। রসুনের খোসা আপনার জীবনে অনেক অর্থ বাঁচাতে পারে। জেনে নিন রসুনের খোসা অসাধারন ৫ টি টিপস। ১) উকুন দূর করতে সাহায্য করে রসুনের খোসা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

রসুন আমরা অনেকেই বাড়িতে খেয়ে থাকি। রসুনের খোসা আপনার জীবনে অনেক অর্থ বাঁচাতে পারে। জেনে নিন রসুনের খোসা অসাধারন ৫ টি টিপস।

Advertisements

১) উকুন দূর করতে সাহায্য করে রসুনের খোসা – চুলের সমস্যায় আমরা কত কিছুই না ব্যবহার করি। কিন্তু আমরা হয়তো জানি না। এই ফেলে দেওয়া রসুনের খোসা আপনার চুল ভালো রাখতে কতটা পরিমাণ সাহায্য করে উকুন দূর করতে সাহায্য করে। রসুনের খোসা প্রতিদিন যদি নারকেল ছোপড়া, ধুনো এবং এই রসুনের খোসা পোড়ানো ধোঁয়া চুলে ভালো করে দিতে পারেন।

Advertisements

২) ব্যথা দূর করতে সাহায্য করে রসুনের খোসা – একটি পাতলা কাপড়ের মধ্যে রসুনের খোসা দিয়ে কাপড়ের মুখ বেঁধে দিয়ে ফ্রাইংপ্যানে ভালো করে শুকনো খোলায় গরম করে। এই গরম গরম রসুনের খোসাওয়ালা পুঁটলি যদি আপনি ব্যথার স্থানে সেঁক দিতে পারেন। তাহলে ব্যথা নিমেষে পালিয়ে যাবে।

Advertisements

৩) মাইগ্রেনের সমস্যা দূর করে রসুনের খোসা – মাথাব্যথা, মাইগ্রেন ইত্যাদির হাত থেকে বাঁচতে আপনি সহজেই রসুনের খোসা ব্যবহার করতে পারেন। অনেকের সর্দিতে নাক বন্ধ হয়ে যায়। তারাও এই বিষয়টিই ফলো করতে পারেন। একটি পাতলা কাপড়ের মধ্যে রসুনের খোসা দিয়ে কাপড়ের মুখ বেঁধে দিয়ে রাতে শোওয়ার সময় বালিশের নিচে এটি দিয়ে দিন।

Advertisements

৪) সর্দি থেকে বাঁচাবে রসুনের খোসা – সর্দি থেকে বাঁচতে আমরা অনেক সময় বুকে, পিঠে রসুন তেল মালিশ করি। কিন্তু আপনি হয়তো জানেন না। রসুন পোড়ানো ধোঁয়া আপনার শরীরের জন্য কতখানি ভালো নাক, মুখ বন্ধ হয়ে গেলে অবশ্যই এই ধোঁয়া নাক দিয়ে ভালো করে নিন।

৫) গাছের যত্নে রসুনের খোসা – গাছের যত্ন করতে অবশ্যই ব্যবহার করুন রসুনের খোসা জলের মধ্যে এই রসুনের খোসা অন্তত ২৪ ঘণ্টা ভিজিয়ে রাখুন। এরপর এই ভেজানো জল যদি গাছের মধ্যে দিতে পারেন।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media