whatsapp channel

Lip Care Tips: পুরো শীতে ঠোঁট থাকবে নরম-গোলাপি, জেনে নিন কিছু সহজ টোটকা

সেলিব্রিটিদের টিভির পর্দায় দেখলে মনে হয়, তাদের মত চকচকে ত্বক, সুন্দর গোলাপি ঠোঁট কে করে আমরা পেতে পারি, একদম চিন্তা করবে না। বাড়িতে বসেই পুজোর আগে একেবারে ক্যাটরিনা কাইফের মতন…

Shreya Chatterjee

Shreya Chatterjee

সেলিব্রিটিদের টিভির পর্দায় দেখলে মনে হয়, তাদের মত চকচকে ত্বক, সুন্দর গোলাপি ঠোঁট কে করে আমরা পেতে পারি, একদম চিন্তা করবে না। বাড়িতে বসেই পুজোর আগে একেবারে ক্যাটরিনা কাইফের মতন গোলাপি ঠোঁট আপনি চেষ্টা করলেই পেতে পারেন। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন, সেই পাঁচটি টিপস ফলো করলে আপনার ঠোঁট হবে গোলাপি এবং সুন্দর।

১) ঠোঁটের দরকার স্ক্রাবার – ঠোঁটকে সুন্দর গোলাপি করার জন্য প্রয়োজন উপযুক্ত স্ক্রাবারের, নিয়মিত সামান্য নারকেল তেলের সঙ্গে চিনি মিশিয়ে ঠোঁটের উপরে ভালো করে ঘষুন, দেখবেন ঠোঁটের ওপরে থাকা মরাকোষকে সুন্দরভাবে তোর হয়ে গেছে।

২) ঠোঁটের প্রয়োজন মাসাজের – নিয়মিত ম্যাসাজ করতে পারেন এর জন্য সামান্য নারকেল তেলের মধ্যে কয়েক ফোঁটা গ্লিসারিন এবং ভিটামিন ই অয়েল মিশিয়ে একটি পাত্রে মধ্যে রেখে দিতে পারেন, রোজ রাতে শোওয়ার সময় ভালো করে ঠোঁটে অন্তত পাঁচ মিনিট ধরে ম্যাসাজ করুন, তারপর শুয়ে পড়ুন। সকালে ঘুম থেকে উঠে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।

৩) ঠোঁটকে পরিষ্কার রাখুন – ঠোঁট সর্বদা পরিষ্কার রাখতে হবে, এর জন্য নিয়মিত গোলাপ জল দিয়ে ঠোঁট ভালো করে পরিষ্কার করুন, তাছাড়া নারকেল তেল দিয়ে ঠোঁট ভালো করে পরিষ্কার করবেন, লিপস্টিক লাগানোর পরে ঠোঁট পরিষ্কার করা খুবই গুরুত্বপূর্ণ।

৪) ঠোঁটের উপর সানস্ক্রিন লাগাতে ভুলবেন না – বাইরে বেরোনোর সময় ঠোঁটের উপর সানস্ক্রিন লাগাতে ভুলবেন না, সানস্ক্রিন না লাগালে কিন্তু একেবারে কালো হয়ে যাবে।

৫) খাওয়া-দাওয়ার প্রতি সচেতন হোন – অতিরিক্ত গরম খাবার কখনো খাবেন না, এছাড়াও ধূমপান, মদ্যপান ইত্যাদি থেকে বিরত থাকতে হবে, শাকসবজি খেতে হবে। গাজর, বিটের রস পান করতে হবে, তাহলে কিন্তু ভেতর থেকে অনেক বেশি সুন্দর হবে।

মাত্র পাঁচটি উপাদান দিয়ে কিন্তু আপনি আপনার ঠোঁটকে নরম করতে পারেন। অনেক সময় ঠোঁটে নানান রকম সমস্যা হয়। কিন্তু এই সমস্যাকে কিভাবে মেটাবেন, কিছুতেই বুঝতে পারেন না। সেইজন্য বাড়িতে থাকা কয়েকটি উপাদান দিয়ে আপনি আপনার ঠোঁটকে অনেক বেশি সুন্দর করে তুলতে পারেন।

১) প্রতিদিন যদি নিয়ম করে নারকেল তেল, ভেসলিন ঠোঁটের উপরে লাগানো যায়, তাহলে কিন্তু আপনার ঠোঁটের সমস্ত সমস্যা দূর হয়ে যাবে নিমেষের মধ্যে।

২) প্রতিদিন যদি নিয়ম করে ঠোঁটের উপরে গ্লিসারিন, ভিটামিন ই অয়েল লাগানো যায়, তাহলেও কিন্তু আপনার ঠোঁট অনেক সুন্দর থাকবে। তবে গ্লিসারিন এর সঙ্গে সামান্য নারকেল তেল ব্যবহার করতে পারেন।

৩) প্রতিদিন নিয়ম করে যদি ঠোঁটের ওপরে ভেসলিন, তিসির বীজ লাগাতে পারেন, তাহলেও কিন্তু আপনার ঠোঁট অনেক বেশি সুন্দর হবে।

৪) প্রতিদিন নিয়ম করে যদি ঠোঁটের ওপরে মধু, চিনি লাগাতে পারেন, তাহলেও কিন্তু আপনার ঠোঁট ভীষণ সুন্দর থাকবে।

৫) প্রতিদিন নিয়ম করে ঠোঁটের ওপর পাতিলেবুর রস, চিনি, গ্লিসারিন লাগালে ঠোঁটের কালো দাগ নিমিষে দূর হয়ে গেছে। পরপর সাতদিন করলেই বুঝতে পারবেন আপনার ঠোঁটের রং কত সুন্দর হয়েছে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক