whatsapp channel

Hair Care Tips: লম্বা চুল পাবেন নিমিষেই, ব্যবহার করুন চাল ধোয়া জল

অন্যের লম্বা চুল দেখলে বেশ হিংসা হয়? হিংসা হওয়াটাই স্বাভাবিক। তবে বর্তমানে কিন্তু অনেকেরই লম্বা চুল দেখা যায়। যারা কাজ করেন, তাদের পক্ষে হয়তো চুলের পরিচর্যা করা সম্ভব না, অনেক…

Avatar

অন্যের লম্বা চুল দেখলে বেশ হিংসা হয়? হিংসা হওয়াটাই স্বাভাবিক। তবে বর্তমানে কিন্তু অনেকেরই লম্বা চুল দেখা যায়। যারা কাজ করেন, তাদের পক্ষে হয়তো চুলের পরিচর্যা করা সম্ভব না, অনেক সময় বাজারচলতি ব্র্যান্ডেড কিছু কিনে ব্যবহার করাও সম্ভব হয়ে ওঠেনা। তাতে আদৌ কিছু লাভ হয় না উল্টে ক্ষতি হয় কিন্তু বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়েই আপনি আপনার চুলকে সুন্দর করতে পারেন এবং লম্বা ও করতে পারেন তার জন্য আমাদের Hoophaap-এর পাতায় দেখে ফেলুন অসাধারণ বিউটি টিপস ।

এর জন্য প্রথমেই ব্যবহার করতে হবে চাল ধোয়া জল। আমরা অনেক সময় চাল ধোয়া জল ফেলে দিই, কিন্তু আপনি হয়তো জানেন না এই চাল ধোয়া জল দিয়েই আপনার চুল বেড়ে যেতে পারে হুহু করে। চাল ধোয়া জল আপনাকে তৈরি করতে হবে, তার জন্য দেখে নিন কিভাবে বানাতে পারেন চাল ধোয়া জল। এক কাপ মতন চাল নিতে হবে। তারপর ভাল করে জল দিয়ে ধুয়ে ফেলতে হবে তারপরে পরিষ্কার জলের মধ্যে চাল ভিজিয়ে রাখতে হবে। অন্তত ২৪ ঘন্টা একদিন ভাল করে ভিজিয়ে রাখতে হবে। দরকার হলে যদি খুব গরম পড়ে এই চাল ভেজানো জল ফ্রিজে রাখতে পারেন তাতে নষ্ট হবে না।

একটি বড় পাত্রে বেশ খানিকটা এমনি সাধারণ জল নিয়ে, তার মধ্যে এই চাল ভেজানো জল দিয়ে দিন আর মাথাটাকে নিচের দিকে করে অর্থাৎ চুলটাকে উল্টিয়ে এই জলের মধ্যে বেশ খানিকক্ষণ ডোবান। এইভাবে বারবার করতে থাকুন। সপ্তাহে অন্তত দুদিন এটি করতে হবে, দেখবেন আপনার চুল একমাসেই বেশ খানিকটা লম্বা হয়ে গেছে।

whatsapp logo