whatsapp channel

Vastu Tips: বাড়ির এই দিকে বসান লেবু গাছ, ধনসম্পত্তিতে উপচে পড়বে সংসার

ইদানিং বাস্তুশাস্ত্র (Vastu) নিয়ে বিশেষ আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে আমজনতার মধ্যে। বাস্তুশাস্ত্র মতে, অনেক জিনিসের মধ্যেই নানান গুণ থাকে, যেগুলি সংসারের জন্য কখনো শুভ কখনো আবার অশুভ প্রভাব ডেকে আনে।…

Nirajana Nag

Nirajana Nag

ইদানিং বাস্তুশাস্ত্র (Vastu) নিয়ে বিশেষ আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে আমজনতার মধ্যে। বাস্তুশাস্ত্র মতে, অনেক জিনিসের মধ্যেই নানান গুণ থাকে, যেগুলি সংসারের জন্য কখনো শুভ কখনো আবার অশুভ প্রভাব ডেকে আনে। অনেক গাছের মধ্যেও এমন লক্ষ্মণ থাকে। বাস্তুশাস্ত্র বলে, কিছু কিছু গাছ আছে যেগুলি সংসারের পক্ষে অমঙ্গলজনক। আবার কিছু কিছু গাছ সৌভাগ্য ডেকে নিয়ে আসে। বাড়িতে এই গাছগুলি থাকা মানে তা সংসারের পক্ষে খুবই শুভ। তেমনি আবার বিভিন্ন দিক নিয়েও বাস্তুশাস্ত্রে কিছু তথ্য উল্লেখ করা রয়েছে। কোন দিকে কোন জিনিসটি রাখলে আর্থিক উন্নতি হয়, কোনটি রাখলে আবার বাস্তু দোষ তৈরি হয়, তা সবই লেখা রয়েছে বাস্তুশাস্ত্রে। তেমনি আবার বিভিন্ন দিক নিয়েও বাস্তুশাস্ত্রে কিছু তথ্য উল্লেখ করা রয়েছে। কোন দিকে কোন জিনিসটি রাখলে আর্থিক উন্নতি হয়, কোনটি রাখলে আবার বাস্তু দোষ তৈরি হয়, তা সবই লেখা রয়েছে বাস্তুশাস্ত্রে।

অনেকেই বসত ভিটেতে লেবু গাছ লাগান। কিন্তু এই গাছ বাড়িতে থাকা কি আদৌ বাস্তুর পক্ষে ভালো? বাস্তুশাস্ত্রে বলা হয়, কাঁটাযুক্ত গাছ বাড়িতে না রাখাই ভালো। তাছাড়া লেবুর স্বাদ অম্ল প্রকৃতির। এটি ময়লা সাফ করতেও ব্যবহার হয়। পরিবারের সদস্যদের মধ্যে ভালোবাসার টানের সঙ্গে যা বৈপরীত্য সৃষ্টি করে। বাস্তুবিদদের একাংশের মতে, বাড়িতে লেবু গাছ থাকা খুব একটা শুভ নয়। তবে যদি থেকেও থাকে, এই দিকে কখনোই লেবু গাছ রাখা উচিত নয়।

Vastu Tips: বাড়ির এই দিকে বসান লেবু গাছ, ধনসম্পত্তিতে উপচে পড়বে সংসার

বাস্তুশাস্ত্র বলছে, বাড়ির দক্ষিণ পশ্চিম দিকে ভুল করেও লেবু গাছ লাগানো উচিত নয়। এতে বড়সড় ক্ষতি হয়ে যেতে পারে পরিবারের। তবে বাড়ির ডান দিকে লেবু গাছ থাকলে তা বাস্তুর পক্ষে ইতিবাচক বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্রে বলা হয়, অনেক সময় লেবু গাছ গৃহে সুখ সমৃদ্ধি নিয়ে আসে। এই গাছ সাফল্য ও সমৃদ্ধির প্রতীক বলে মনে করেন অনেকে। বলা হয়, বাড়ির ইতিবাচক এনার্জি ধরে রাখে এই গাছ।

অনেকের মতে, লেবু গাছ উর্বরতার প্রতীক। এই গাছ বাড়িতে থাকলে পরিবারের সদস্যদের মধ্যে সুসম্পর্ক বজায় থাকে। আসে ইতিবাচক বার্তা। সেই সঙ্গে লেবু গাছ বাড়িতে থাকলে বাড়ি ধনসম্পত্তিতে পূর্ণ থাকে বলেও মানা হয়।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই