Hoop Life

Skin Care Tips: গরমে ত্বক ফর্সা রাখতে বেসনের ফেসপ্যাক এইভাবে অ্যাপ্লাই করুন

দুধের মতন ফর্সা ত্বক পেতে চান? তাহলে আর কি হাতে তুলে নিন বেসন। এর ফেসপ্যাক ব্যবহার করে আপনিও একেবারে দুধের মতন ফর্সা ত্বক পেতে পারেন। আপনার হারানো জেল্লা ফিরে আসতে পারে, অতি প্রাচীনকাল থেকেই বেসন কিন্তু রূপচর্চার কাজে ব্যবহৃত হয়ে আসছে। তাহলে আপনি বা কেন পিছিয়ে থাকবেন? এবার বাজারচলতি সমস্ত ক্রিম বা ফেসপ্যাকের টাটা বাই বাই বলে দিন হাতে তুলে নিন বেসন।

১) টক দইয়ের সাথে ভালো করে মিশিয়ে যদি মুখে লাগাতে পারেন তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে। টক দইয়ের মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বকের ওপরে হওয়া মরা কোষ দূর করতে সাহায্য করে এছাড়া ত্বকের ওপরে হওয়া কালো দাগ দূর করে দেবে টক দই ও ত্বকের ওপরে ময়লা জমে থাকা কালো দাগ একেবারে টেনে বার করে ফেলে, তাই আর দেরি না করে সপ্তাহের ৭ দিন পর পর এই ফেসপ্যাকটি চান করার আগে লাগিয়ে ব্যবহার করে দেখুন, কত সুন্দর হয়ে গেছে।

২) বেসনের সঙ্গে সমপরিমাণ চালের গুঁড়ো মিশিয়ে নিন। সপ্তাহে অন্তত দুদিন স্নান করার আগে এই মিশ্রণটি ভালো করে মুখে, পিঠে, গলায় অথবা প্রয়োজনে সারা গায়ে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে স্নান করে ফেলুন। দেখবেন একবার প্রয়োগের ফলে কত সুন্দর নরম তুলতুলে হয়ে গেছে, ত্বকের ওপরে হওয়া মরাকোষ সহজেই দূরে চলে যায়।

৩) বেসনের সঙ্গে সমপরিমাণ গোলাপজল মিশিয়ে নিন। আমরা জানিনা, এই ফেসপ্যাকটি কত ভালো, রাত্রিবেলায় শোওয়ার আগে যদি এটা লাগিয়ে শুয়ে পড়তে পারেন, যদি সম্ভব হয় সারা রাত রেখে দিতে পারেন সকালবেলা ঘুম থেকে উঠে মুখ ধুয়ে দেখবেন ত্বক কত সুন্দর এবং পরিষ্কার ঝলমলে হয়ে গেছে। গোলাপজল ত্বকের ওপরে স্নিগ্ধতা আনতে সাহায্য করে।

whatsapp logo