Hoop PlusTollywood

Iman Chakraborty: নিজের কোনো প্রতিভা নেই, লিভ ইন করে জাতীয় পুরস্কার পেয়েছেন! বিষ্ফোরক ইমন

বাংলায় যে সমস্ত শিল্পীরা জাতীয় পুরস্কার পেয়েছেন তাদের মধ্যে ইমন চক্রবর্তীর (Iman Chakraborty) নাম থাকবে শুরুর দিকেই। তিনি বাঙালির গর্ব। নিজের সুরেলা কণ্ঠ দিতে বহু মানুষের মন জয় করেছেন তিনি। কিন্তু ট্রোলের হাত থেকে কখনোই রেহাই পাননি ইমন। এমনকি জাতীয় পুরস্কার পাওয়া নিয়েও কুৎসিত কটাক্ষের মুখে পড়েছেন ইমন। পালটা তিনিও সপাটে জবাব দিয়ে মুখ বন্ধ কদেছৈনি?

সাধারণ পরিবারের মধ্যবিত্ত মেয়ে ইমন। ছোট থেকেই ছিল সঙ্গীতের প্রতি টান। বাবাও মেয়ের স্বপ্নপূরণে কোনো খামতি রাখেননি। করেছেন কঠিন পরিশ্রম, নিজে না খেয়ে পর্যাপ্ত পুষ্টির জোগান নিশ্চিত করেছেন মেয়ের। তেমনি ইমনও অধ্যবসায়, নিজের প্রতিভার জোরে অনেক কম বয়সেই নিয়ে এসেছেন জাতীয় পুরস্কার। তবে সঙ্গে এসেছ কটাক্ষ, ট্রোলও। সম্প্রতি সেই সব নিন্দুকদেরই পালটা কটাক্ষে বিঁধলেন ইমন।

এক সাক্ষাৎকারে তিনি বলেন, কত মানুষের সঙ্গে যে তিনি লিভ ইন করেছেন, কতজনের সঙ্গে যে তাঁর বিয়ে হয়েছে, তাঁর সামান্য এগোনোর পেছনেও যে কতজনের অবদান রয়েছে, তিনি নিজেও জানেন না তিনি কার কার সঙ্গে থেকেছেন। এরপরেই ইমন বলেন, তিনি যতজনের সঙ্গেই থাকুন বা দশটা বিয়েই করুন, তাতে কার কী! তাও সাহস আছে বলেই দশটা বিয়ে করে জাতীয় পুরস্কার পেয়েছেন। তারপরেই কিছুটা আক্ষেপের সুরেই ইমন বলেন, লিলুয়া থেকে বাসে ট্রেনে ঝুলে কলকাতায় আসতেন তিনি। সেই সংগ্রামটা কেউ দেখে না। মানুষ এমন ভাবে বলে যেন তাঁর বাবা মায়ের শাসন ছিল না। লোকের সঙ্গে থেকেছেন বলেই তিনি কাজ পেয়েছেন। তাঁর নিজের কোনো প্রতিভা নেই।

প্রসঙ্গত, ‘প্রাক্তন’ ছবির জনপ্রিয় গান ‘তুমি যাকে ভালোবাসো’ গেয়েই খ্যাতির চূড়ায় ওঠেন ইমন। জাতীয় পুরস্কার আসে তাঁর ঝুলিতে। তারপর থেকে আর পেছন ফিরে দেখতে হয়নি ইমনকে। কিছুদিন আগেই একটি ভিডিও শেয়ার করেছিলেন তিনি। ভিডিওতে গায়িকাকে বলতে শোনা যায়, তিনি ট্রেনে চড়তে ভীষণ ভালোবাসেন। কিন্তু ট্রেনে তিনি অনেক মানুষকে দেখেছেন কখনো গান শুনছে, কখনো সিরিয়াল দেখছে। কিন্তু তারা নিজেরা দেখছে না বা শুনছে না, আশেপাশের সবাইকে শোনাচ্ছে। ভিডিওর শেষে ইমন বলেন, ‘আই জাস্ট হেট দেম’। কিন্তু এই ভিডিওর জন্য ট্রোলও কম হননি তিনি।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই