whatsapp channel

ফের দুঃসংবাদ! শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হলেন সংগীতশিল্পী কবীর সুমন

করোনা বিপর্যয়ের মুখে আরো একটি খারাপ খবর। এবারে অসুস্থ হলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী কবীর সুমন। শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। এখনও পর্যন্ত জানা গিয়েছে, শিল্পীর গত চারদিন ধরে গলায়…

Avatar

HoopHaap Digital Media

করোনা বিপর্যয়ের মুখে আরো একটি খারাপ খবর। এবারে অসুস্থ হলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী কবীর সুমন। শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। এখনও পর্যন্ত জানা গিয়েছে, শিল্পীর গত চারদিন ধরে গলায় অসহ্য যন্ত্রণা ছিল, ঢোক গিলতে অসহ্য ব্যাথা ছিল এবং শ্বাসকষ্ট চলছিল।

এমত অবস্থায় কবীর সুমনকে ভর্তি করা হয়েছে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে। হয়েছে কোভিড টেস্ট। ফলাফল নেগেটিভ এসেছে। তার এখন বর্তমান বয়স ৭০ এর বা ৭৫ এর অভিমুখে. সূত্রের খবর, শুধু মাত্র তার জন্য চিকিৎসক অরুণাভ সেনগুপ্তের তত্ত্বাবধানে শিল্পীর চিকিৎসায় ২ সদস্যের মেডিক্যাল টিম তৈরি করা হয়েছে।

কবীর সুমনের ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলেও চিকিৎসকরা সেই রিপোর্টার উপর ভরসা করে নেই। সোমবার সকলের দিকে শিল্পীর আরটিপিসিআর টেস্টও করা হয়। এখনও পর্যন্ত তাঁর রিপোর্ট চিকিৎসকদের হাতে আসেনি। তবে বুকের এক্সরে পরীক্ষায় সংক্রমণ ধরা পড়েছে। পরিস্থিতি তুলনামূলক স্থিতিশীল। গলায় ব্যথা রয়েছে। অ্যান্টিবায়োটিক চলছে। আপাতত নরম খাবার খাচ্ছেন তিনি। রিপোর্ট হাতে পাওয়ার পর পরবর্তী চিকিৎসা চলবে।

প্রসঙ্গত, ১৯৯২ সালে তার ‘তোমাকে চাই’ অ্যালবামের মাধ্যমে তিনি বাংলা গানে এক নতুন ধারার প্রবর্তন করেন।উল্লেখ্য, তার পূর্বনাম সুমন চট্টোপাধ্যায়। ২০০০ সালে ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়ে তিনি তার পুরনো নাম পরিত্যাগ করেছেন। এই সুমনের ইচ্ছেপত্রে একবার উঠে আসে, “আমার কোনও কিছু যেন আমার মৃত্যুর পর পড়ে না থাকে। আমার ব্যবহার করা সব যন্ত্র, বাজনা, সরঞ্জাম যেন ধ্বংস করা হয়। এর অন্যথা হবে আমার অপমান।”

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media