Hoop PlusTollywood

Indrani Halder: নববর্ষের আগেই সম্মানিত ‘শ্রীময়ী’, ইন্দ্রাণী হালদারের নামে প্রকাশিত হল ডাকটিকিট

কয়েকদিন আগেই জানা গিয়েছে, ‘শ্রীময়ী’-র হিন্দি ভার্সন ‘অনুপমা’ সুপারহিট হওয়ার কারণে অভিনেত্রী রূপালী গাঙ্গুলী (Rupali Ganguly) নিজের পারিশ্রমিক বাড়িয়ে এপিসোড পিছু তিন লক্ষ টাকা করেছেন। কিন্তু ‘শ্রীময়ী’ চলাকালীন পারিশ্রমিক বাড়াননি ইন্দ্রাণী হালদার (Indrani Halder)। কিন্তু এবার তার থেকেও বড় চমক অপেক্ষা করছিল তাঁর জন্য। ইন্দ্রাণীর নামে প্রকাশিত হল ডাকটিকিট।

বাংলা নববর্ষ এসে গিয়েছে দোরগোড়ায়। নববর্ষের প্রাক্কালে বুধবার ভারতীয় ডাক বিভাগ সেরা সাতজন বাঙালি ব্যক্তিত্বকে সম্মানিত করল তাঁদের নামে ডাকটিকিট প্রকাশ করে। ‘সপ্তপর্ণী’ নামক এই অনুষ্ঠানে সম্মানিত হলেন রূদ্রপ্রসাদ সেনগুপ্ত (Rudraprashad Sengupta), পি.সি.সরকার (P.C.Sarkar), শোভনদেব চট্টোপাধ্যায় (Shobhandeb Chatterjee), ইন্দ্রাণী হালদার (Indrani Halder), সম্বরণ বন্দ্যোপাধ্যায় (Sambaran Banerjee), পন্ডিত তন্ময় বসু (Tanmay Basu) ও সত্যম রায়চৌধুরী (Satyam Roychowdhury)।

জিপিও-তে এদিন বিকালে আমন্ত্রিত তারকাদের উপস্থিতিতে তাঁদের নামাঙ্কিত ডাকটিকিটের উদ্বোধন করা হয়। দীর্ঘ দিন ধরে বড় ও ছোট পর্দার অভিনেত্রী ইন্দ্রাণী অভিনয় জগতে তাঁর অবদানের জন্য পেলেন এই বিশেষ সম্মান।

দূরদর্শনে জোছন দস্তিদার (Jochan Dastidar) নির্মিত ‘তেরো পার্বণ’-এর মাধ্যমে অভিনয়ে ডেবিউ করেছিলেন ইন্দ্রাণী। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chatterjee)-র বিপরীতে বড় পর্দায় তিনি ডেবিউ করেছিলেন ‘মন্দিরা’ ফিল্মের মাধ্যমে। সম্প্রতি লীনা গঙ্গোপাধ্যায় (Leena Ganguly) নির্মিত ‘শ্রীময়ী’ শেষ হয়েছে। আড়াই বছর ধরে চলা সুপারহিট এই সিরিয়ালের নামভূমিকায় অভিনয় করেছেন ইন্দ্রাণী। তাঁর কয়েক দশকের অভিনয়ের স্বীকৃতি হিসাবে ভারতীয় ডাকবিভাগের তরফে এই সম্মান পেয়ে অভিভূত ইন্দ্রাণী।