Finance News

আজীবন বাড়ি বসে পাবেন কড়কড়ে টাকা, চোখ বুঝে বিনিয়োগ করুন পোস্ট অফিসের এই স্কিমে

আপনি কি জানেন? আপনার কাছে যদি মাত্র ১ হাজার টাকা থাকে তাহলেই আপনি এই অ্যাকাউন্ট খুলতে পারবেন, হ্যাঁ ঠিকই শুনেছেন মাত্র এক হাজার টাকা। মাত্র ১ হাজার টাকা দিয়ে এই অ্যাকাউন্ট খোলা যায়। আপনি যদি একক অ্যাকাউন্ট হোল্ডার হন, মানে আপনার নামে যদি অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনি সর্বাধিক সাড়ে চার লক্ষ টাকা পর্যন্ত জমা রাখতে পারবেন।

সন্তানের জন্য বা যদি ভবিষ্যতের জন্য অর্থ সঞ্চয় করে রাখতে চান তাহলে সুরক্ষিত বিনিয়োগের অন্যতম একটা ভালো অপশন হল পোস্ট অফিস। অনেকেই পোস্ট অফিসে ভবিষ্যতের জন্য টাকা সঞ্চয় করে রাখতে যথেষ্ট আগ্রহী। পোস্ট অফিসেই রয়েছে এমন কিছু কিছু স্কিম, যেখানে আপনি যদি বিনিয়োগ করেন, তাহলে একটা সময় ভালো রিটার্ন পাবেন।

পোস্ট অফিসের এই স্কিমের নাম মাসিক আয় স্কিম। এতে প্রাপ্তবয়স্কদের মতো ছোটদের জন্য অ্যাকাউন্ট খুলতে পারে এবং তাতে যদি বিনিয়োগ করেন, পরবর্তীতে ভালো রিটার্ন পাবেন। পোস্ট অফিসের এই স্কিমে যদি একবার বিনিয়োগ করতে পারেন, তাহলেই মাসিক একটি সুদ কিস্তি হারে পেতে পারেন, মাত্র এক হাজার টাকা দিয়েই আপনি অ্যাকাউন্ট খুলতে পারেন, তবে অ্যাকাউন্ট হোল্ডার হতে হবে।

আর যদি জয়েন্ট অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনি, নয় লক্ষ টাকা পর্যন্ত জমা রাখতে পারবেন, আপনার এই জমা টাকার উপরে মাসিক সুদ দেওয়া হবে। আপনি যে পরিমাণ অর্থ জমা রাখতে পারবেন, তার ওপরে ভিত্তি করেই আপনি সুদের টাকা পেয়ে যাবেন।

Related Articles