Hoop PlusTollywood

Ipsita Mukherjee: মোটা বলে কাজ পেতে অসুবিধা হয়নি: ইপ্সিতা মুখোপাধ্যায়

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’। এই ফিল্মের মাধ্যমে রূপোলি পর্দায় পা রেখেছেন ইপ্সিতা মুখোপাধ্যায় (Ipsita Mukherjee)। টেলিভিশনের যথেষ্ট জনপ্রিয় মুখ ইপ্সিতা। ফিল্মের পাশাপাশি বর্তমানে তিনি অভিনয় করছেন ‘এক্কা দোক্কা’ ও ‘ধুলোকণা’ ধারাবাহিকে। সাধারণতঃ অন্য নায়িকাদের মত স্লিম অ্যান্ড ট্রিম নন পর্দার ঋতুপর্ণা। অভিনয় করেছেন নেগেটিভ চরিত্রেও। তবে তা খুব স্বল্প সময়ের জন্য। ‘মোহর’ ও ‘সন্ন্যাসী রাজা’ ধারাবাহিকে নেতিবাচক চরিত্রে অভিনয় করেছিলেন ইপ্সিতা।

তবে ‘এক্কা দোক্কা’ -য় বুবলুর চরিত্র নিয়ে ধোঁয়াশা রয়েছে। লীনা গাঙ্গুলী (Leena Ganguly)-র কাছে এই কারণে কৃতজ্ঞ ইপ্সিতা। কারণ চরিত্রে রয়েছে অনেক শেডস। ফলে বুবলুর চরিত্র তাঁর কাছে যথেষ্ট চ্যালেঞ্জিং। প্রত্যেক দিন তাঁকে ভিন্ন ভাবে অভিনয় করতে হয়। বিশ্বাসযোগ্য করে তুলতে হয় অভিনয়কে। প্রত্যেক মানুষের কাছে তাঁদের মতো করে নিজেকে মেলে ধরে বুবলু। কাউকে বুঝতে দেয় না সে কি চায়। দর্শকদের মনে হয়, সে রাধিকাকে রক্ষা করতে এসেছে। অপরদিকে ‘ধুলোকণা’-য় বুবলুই কমলিনী। ইপ্সিতার মন কমলিনীর মতো হলেও স্বভাবে তিনি বুবলুর মতো। হুল্লোড় করতে পছন্দ করেন। তন্বী নন বলে নিজেকে বলেন, তিনি গুবলু।

বহু বছর ধরে রোগা হওয়ার চেষ্টা করেও পারেননি ইপ্সিতা। কারণ খেতে ভালোবাসেন তিনি। তবে তার জন্য কাজ পেতে অসুবিধা হয়নি ইপ্সিতার। তবে একটু স্থূলকায়া বলেই অভিনয়ের সুযোগ পেয়েছেন ‘প্রসেনজিৎ ওয়েডস ঋতুপর্ণা’-য়। কিন্তু চ্যানেলের তরফে তাঁকে রোগা হতে বলা হয়েছে। এছাড়াও পলিসিস্টিক ওভারি রয়েছে তাঁর। চিকিৎসক বলেছেন, ওজন কমলে তা ঠিক হয়ে যাবে। সোশ্যাল মিডিয়া পছন্দ না করলেও কেরিয়ারের কারণে রয়েছেন ইন্সটাগ্রামে। নিজের ব্যক্তিগত জীবন নিয়ে কথা বলতে চান না ইপ্সিতা।

তবে ইপ্সিতা কৃতজ্ঞ প্রসেনজিৎ-এর কাছে। ইন্সটাগ্রাম পোস্ট করে তিনি লিখেছেন, এভাবেই যেন মানুষটির হাত তাঁর মাথার উপর থাকে।