whatsapp channel

Lifestyle: বর্ষাকালে জামাকাপড়ের ভ্যাপসা গন্ধ দূর করার সহজ পাঁচটি টিপস

বর্ষাকাল মানে জামাকাপড় থেকে বিদঘুটে গন্ধ বের হতে শুরু করে। ঠিকঠাক মত ছায়ায় না শুকানোর জন্য অনেক সময় এমন গন্ধ ছাড়ে। এর থেকে উপায় পেতে পারেন আপনি হাতেনাতেই তাই মেনে…

Avatar

বর্ষাকাল মানে জামাকাপড় থেকে বিদঘুটে গন্ধ বের হতে শুরু করে। ঠিকঠাক মত ছায়ায় না শুকানোর জন্য অনেক সময় এমন গন্ধ ছাড়ে। এর থেকে উপায় পেতে পারেন আপনি হাতেনাতেই তাই মেনে চলুন সহজ কটি টিপস। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

১) জামা কাপড় ভালো করে কেচে নিয়ে এর ওপরেই সামান্য একটু বেকিং সোডা দিয়ে জলের মধ্যে ডুবিয়ে নিতে পারেন, এতে কিন্তু জামা কাপড়ের মধ্যে হওয়া বিদঘুটে দুর্গন্ধ অনেকখানি দূর হবে।

২) জামাকাপড় ভালো করে সাবান দিয়ে কাচার পরে এক প্যাকেট শ্যাম্পু জলের মধ্যে ফেলে দিয়ে তারপরে এই জামাকাপড় শ্যাম্পুর মধ্যে ভালো করে ধুয়ে নিলে ভ্যাপসা গন্ধ অনেকটা দূর হবে।

৩) জামা কাপড় ভালো করে শুকোতে দিতে হবে। উপযুক্ত জায়গা না থাকলে সেক্ষেত্রে যদি ওয়াশিং মেশিনের ড্রায়ার থাকে তাহলে ভালো করে শুকিয়ে নিতে হবে। না হলে ঘরে ফ্যান চালিয়ে জানলা দরজা খুলে জামা কাপড় শুকাতে হবে।

৪) জামা কাপড় ভালো করে সাবান দিয়ে কাচার পরে কম্ফর্ট জলের মধ্যে মিশিয়ে জামাকাপড় এর মধ্যে অন্তত পাঁচ মিনিট রেখে তারপর তুলে ফেলুন, দেখবেন জামাকাপড় থেকে সুন্দর গন্ধ বেরোচ্ছে।

৫) আমরা অনেক সময় পাতিলেবুর রস বের করে খোসা ফেলে দিই। কিন্তু এই খোসা জলের মধ্যে খানিকক্ষণের জন্য ফুটিয়ে নিতে হবে। তারপর এই জলে যদি জামাকাপড় ডুবিয়ে নেওয়া যায়, তাহলে জামাকাপড় থেকে বিদঘুটে গন্ধ অনেকটাই দূর হবে।

whatsapp logo