Hoop News

৩০ সেকেন্ড নয়, শিয়ালদহ শাখায় লোকাল ট্রেনের স্টপেজ টাইম কত? জানাল পূর্ব রেল

ট্রেন থেকে ওঠা ও নামার ক্ষেত্রে যাত্রীদের কাছে সময় থাকবে মাত্র ৩০ সেকেন্ড। গতকাল শুক্রবার পূর্ব রেলের তরফে জারি করা এমন বিজ্ঞপ্তি শুনে সাধারণ মানুষের মধ্যে তীব্র শোরগোল শুরু হয়ে গেছে, কিন্তু এমনটা একেবারেই নয়। মূলত শিয়ালদহ ডিভিশনের যাত্রীদের জন্য এই নির্দেশিকা জারি করা হয়েছে, অফিস টাইমে এই সময়টা কিভাবে কভার করা হবে, তা নিয়ে চিন্তায় পড়ে গেছেন অনেক মানুষ। একেই শিয়ালদহ ডিভিশনের প্রত্যেকটি লোকাল ট্রেনে প্রচন্ড ভিড় হয়ে থাকে, সেক্ষেত্রে যদি ৩০ সেকেন্ড মাত্র ট্রেনগুলো থামে, তাহলে সকল মানুষ কি করে ট্রেনে উঠবেন সেই ভেবেই অনেকের চোখ কপালে উঠে গেছে।

তীব্র শোরগোল পড়ে যায়। রাত্রের মধ্যে তীব্র শোরগোল পড়ে যায় শিয়ালদা ডিভিশনে যাত্রীদের জন্য এই নির্দেশিকা জারি করা হয়েছে বিশেষ করে অফিস টাইমে কিভাবে মাত্র ৩০ সেকেন্ডের মধ্যে মানুষ ট্রেনের মধ্যে উঠে পড়বেন, সেই নিয়েই প্রত্যেকে ভাবনা চিন্তা শুরু করে দিয়েছে। পূর্ব রেলের এই হেন সিদ্ধান্তে মানুষ বেশ খুশি হয়েছেন। এমনিতেই শিয়ালদহ ডিভিশনের ট্রেনগুলোতে প্রচন্ড পরিমাণে অফিস টাইমে ভিড় হয়, তার ওপর যদি এত কম সময় ট্রেন প্রত্যেকটা স্টেশনের দাঁড়ায় তাহলে হয়তো অর্ধেক মানুষ গন্তব্যস্থলে এর উদ্দেশ্যে পৌঁছতেই পারবেন না। বা পড়ে গিয়ে দুর্ঘটনাও ঘটে যেতে পারে।

বড় দাবি পূর্ব রেলের-

পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়, শিয়ালদহ ডিভিশনে কোনো স্টেশনেই ট্রেন ৩০ সেকেন্ডের বেশি দাঁড়াবে না, যদিও এই বিষয়টি একেবারেই ভুল বলে জানিয়ে দিয়েছেন তারা। তবে এই পুরো বিষয়টাই একেবারে ভূয়ো বলে জানিয়ে দিয়েছে রেল কর্তৃপক্ষ। পূর্ব রেল কর্তৃপক্ষের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, যে যে বিভ্রান্তিকর খবর ছড়িয়ে পড়েছিল যে শিয়ালদহ ডিভিশনের সমস্ত লোকাল ট্রেনের সব স্টপেজের সময় ৩০ সেকেন্ড করা হয়েছে, তা একেবারেই ভুল এবং অসত্য সম্পূর্ণভাবে। যাত্রীদের কাছে তারা বিনীতভাবে অনুরোধ করছেন, যে কোন রকম ভাবে অপপ্রচারে বিশ্বাস করবেন না। অযথা ভয় পাবেন না এরকম ধরনের কোন তথ্যকে সোশ্যাল মিডিয়াতে পুনর্বার সম্প্রচার করবেন না।

যদিও খাতায় কলমে এই ট্রেনে দাঁড়ানোর সময় এখনো কিন্তু ৩০ সেকেন্ডে আছে, তবে ট্রেনগুলি আর একটু বেশি সময় দাঁড়াতো আর বাড়তে বাড়তে সে সময়টা এখন দু মিনিট অবধি হয়ে গেছে কারণ ট্রেন প্রথম কথা দেরিতে চলত তারপরে স্টেশনে প্রচন্ড ভিড়। আশা করা যায় এই খবরটি ভুয়ো, একথা শুনে যাত্রীরা অনেকটা চিন্তামুক্ত হয়েছেন।

Related Articles