Hoop News

Weather Update: এখনই কাটছে না বর্ষার মেঘ, ভারী বৃষ্টির সম্ভাবনা নিয়ে কি জানাচ্ছে আবহাওয়া দপ্তর!

কলকাতাসহ বিভিন্ন জায়গাতে হালকা থেকে মাঝারি বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং তা জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। আজ থেকে প্রায় বেশ কিছুদিন অর্থাৎ ২৬ শে আগস্ট পর্যন্ত দার্জিলিং সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে বৃষ্টি হতে পারে, তবে শুধুমাত্র উত্তরবঙ্গ নয়, বৃষ্টি হতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গাতে। তাই আর দেরি না করে দেখে ফেলুন যে কেমন ওয়েদার থাকবে।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে আবহাওয়া অফিসের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ২৬ শে তারিখ পর্যন্ত দার্জিলিং সহ উত্তরবঙ্গের বিভিন্ন জায়গাতে বৃষ্টি হতে পারে, তবে শুধুমাত্র বৃষ্টি হবে এমনটাই নয়, বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ থেকে কোচবিহার, মালদহ জেলাতেও ভারী বৃষ্টি হতে পারে।

কলকাতা তাপমাত্রা কত থাকবে? আবহাওয়া সূত্রে জানা যাচ্ছে যে, বুধবার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রির কাছাকাছি। মঙ্গলবার তাপমাত্রা ছিল প্রায় ৩০ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম, সর্বনিম্ন তাপমাত্রা হবে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার তরফ থেকে জানানো হয়েছে, জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ থেকে টানা ৭ দিন রাজ্যের বিভিন্ন জায়গাতে উত্তরবঙ্গ বাকি দক্ষিণবঙ্গ এর যে কোনো জায়গাতেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে, দক্ষিণবঙ্গের কোনো কোনো জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টির জলে ভাসবে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা।

কলকাতাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে মাঝে মধ্যেই আকাশ মেঘলা থাকতে পারে তাই অনেকেই মফস্বল থেকে কলকাতার উদ্দেশ্যে বেরোন কাজের জন্য তারা অবশ্যই কিন্তু হাতের ছাতা রাখবেন কিংবা রেইন কোট ব্যবহার করবেন, কারন এই সময় বৃষ্টিতে ভিজলে সর্দি-কাশির সম্ভাবনা অনেকটাই বেড়ে যাচ্ছে।

Related Articles