BollywoodHoop Plus

Ishita Dutta: ভাগ্যে যা লেখা থাকে তাই হয়: ঈশিতা দত্ত

‘দৃশ্যম টু’ মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। এই ফিল্মের দৌলতে নজর কেড়েছেন ঈশিতা দত্ত (Ishita Dutta)। 2015 সালে ‘দৃশ্যম’-এর মাধ্যমে বলিউডে ডেবিউ করেছিলেন ঈশিতা। কিন্তু সেই সময় স্পটলাইট শুষে নিয়েছিলেন অজয় দেবগণ (Ajay Devgan) ও তব্বু (Tabbu)। পরবর্তীকালে সাহসী দৃশ্যে অভিনয় করতে চাননি বলে ওয়েব সিরিজের প্রস্তাব এলেও তাতে কাজ করেননি ঈশিতা। বরং তিনি ‘বেপনাহ পেয়ার’, ‘এক ঘর বানাউঙ্গা-র মতো কয়েকটি ধারাবাহিকে অভিনয় করেছেন। কিন্তু ‘দৃশ্যম টু’ টানা সাত বছর পর আবারও ঈশিতাকে ফিরিয়ে নিয়ে এল বড় পর্দায়।

‘দৃশ্যম টু’-তে অজয় দেবগণের কন্যা অঞ্জু সালগাঁওকরের চরিত্রে দেখা গিয়েছে ঈশিতাকে। ‘দৃশ্যম টু’-র মাধ্যমে পরিচিতি পেলেও আলাদা করে তাঁর অভিনয় নিয়ে লেখার প্রয়োজন বোধ করেননি কোনো ফিল্ম সমালোচক। এতগুলি কাজ করার পরও ইন্ডাস্ট্রিতে ঈশিতার পরিচয় শুধুমাত্র তনুশ্রী দত্ত (Tanushree Dutta)-র বোন হিসাবে। একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে ঈশিতা জানিয়েছেন, ‘দৃশ্যম টু’ তৈরি হবে জানার পর তিনি উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন। বুঝতে পারছিলেন না সাত বছর পর ‘দৃশ্যম’-এর সিকোয়েলের কাহিনী আদৌ দর্শক গ্রহণ করতে পারবেন কিনা! গত এক বছর ধরে এই ফিল্ম নিয়ে কাজ করার পর তা পর্দায় এসেছে। ‘দৃশ্যম টু’-এ অভিনয় করতে পেরে উচ্ছ্বসিত ঈশিতা।

অঞ্জু চরিত্রটির সাথে ঈশিতার মিল রয়েছে। পর্দার অঞ্জু পরিবারের রক্ষার্থে এগিয়ে আসে। বাস্তবের ঈশিতাও কাছের মানুষদের খেয়াল রাখেন। ঈশিতা জানান, কেরিয়ারের গুরুত্ব তাঁর কাছে যথেষ্ট হলেও পরিবারকে বঞ্চিত করতে রাজি নন তিনি। কারণ কাজ তাঁর জীবনের অংশ। কিন্তু তাঁর জীবন নয়। কিন্তু অনেকেই ঈশিতাকে ‘দৃশ্যম’-এ অভিনয় করতে বারণ করেছিলেন। কারণ তিনি এই ফিল্মের নায়িকা নন, পার্শ্ব চরিত্র। কিন্তু ঈশিতার মতে, অঞ্জুর চরিত্র অন্য রকম। তাছাড়া তিনি অজয়, তব্বুদের সাথে অভিনয়ের সুযোগ হাতছাড়া করতে চাননি।

কিন্তু ‘দৃশ্যম’-এর পর থেকে একই ধরনের বেশ কয়েকটি চরিত্র এসেছিল তাঁর কাছে। ফিরিয়ে দিয়েছিলেন তিনি। ফিরিয়ে দিয়েছিলেন ওয়েব সিরিজের প্রস্তাব। কিন্তু পরে তাঁর মনে হয়েছে, এই প্রস্তাবগুলি ফিরিয়ে দেওয়া তাঁর জীবনের ভুল সিদ্ধান্ত। নাহলে তাঁর কেরিয়ার আজ অন্য রকম হত। তবে ঈশিতার মতে, ভাগ্যে যা লেখা থাকে, তাই হয়। তবে এরপরেও তাঁর কাজের ক্ষেত্রে সেরাটুকু দেওয়ার চেষ্টা করেন ঈশিতা।

whatsapp logo