whatsapp channel

Jeet: গ্ল্যামার জগতের বাসিন্দা নন, তবুও সৌন্দর্যে নায়িকাদের দশ গোল দেবেন জিতের স্ত্রী!

নতুন প্রজন্মের অভিনেতাদের হাত ধরে বদলাচ্ছে টলিউডের সিনেমার ধরণ। কিন্তু এখনো যে একজন অভিনেতা বাণিজ্যিক মূলধারার ছবির ট্রেন্ড ধরে রেখেছেন তিনি হলেন জিৎ (Jeet)। নব্বইয়ের দশকে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রবেশ…

Nirajana Nag

Nirajana Nag

নতুন প্রজন্মের অভিনেতাদের হাত ধরে বদলাচ্ছে টলিউডের সিনেমার ধরণ। কিন্তু এখনো যে একজন অভিনেতা বাণিজ্যিক মূলধারার ছবির ট্রেন্ড ধরে রেখেছেন তিনি হলেন জিৎ (Jeet)। নব্বইয়ের দশকে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রবেশ তাঁর। একটা গোটা প্রজন্মের কাছে নায়ক মানেই জিৎ। সিনেমার হিরো হোক বা বাস্তব জীবনের নায়ক, জিতের জুড়ি মেলা ভার। ইন্ডাস্ট্রি জুড়ে অন্য সব অভিনেতারাই যখন ভিন্ন ধরণের ছবির দিকে ঝুঁকছেন, সে সময়ে দাঁড়িয়ে নিজের সিদ্ধান্তে অটল থাকার জন্যও ধক লাগে। আর সেই সাহস জিতের রয়েছে বলেই এখনো তিনি টলিউডের ‘বস’।

নয় নয় করে ইন্ডাস্ট্রিতে অনেক গুলো বছরই কাটিয়ে ফেলেছেন জিৎ। বড়পর্দা এবং ছোটপর্দা মিলিয়ে তাঁর নায়িকার সংখ্যাও কম নয়। সমকালীন অভিনেত্রীদের পাশাপাশি নিজের থেকে বয়সে ছোট তরুণ প্রজন্মের নায়িকাদের সঙ্গেও রোম্যান্স করতে দেখা যাচ্ছে তাঁকে। তবে অনস্ক্রিনে অভিনয়ের জন্য যতই নায়িকাদের সঙ্গে প্রেম করতে হোক না কেন, বাস্তবে জিতের জীবনে কিন্তু নায়িকার স্থান একজনেরই দখলে। আর সেটা হলেন তাঁর স্ত্রী মোহনা রতলানি।

Jeet: গ্ল্যামার জগতের বাসিন্দা নন, তবুও সৌন্দর্যে নায়িকাদের দশ গোল দেবেন জিতের স্ত্রী!
বাঁদিকে জিৎ এবং ডানদিকে মোহনা

কেরিয়ারের মাঝামাঝি সময়ে মোহনার সঙ্গে গাঁটছড়া বাঁধেন অভিনেতা। তাঁর কেরিয়ারের অনেক উত্থান পতনের সঙ্গী স্ত্রী। অনেকেই জানেন না, জিতের ফিল্মি জীবন শুরু হয়েছিল তামিল ছবি ‘চন্দু’র হাত ধরে। কিন্তু সে ছবিতে নজর কাড়তে পারেননি তিনি। এরপরেই জিৎ পা রাখেন বাংলা বিনোদুনিয়ায়। শুরু করেন ছোটপর্দা দিয়ে। বিষবৃক্ষ, জন্মভূমির মতো সিরিয়ালে অভিনয়ের পর তিনি নজর ঘোরান সেলুলয়েডের পর্দায়। এবার আর আগের ঘটনার পুনরাবৃত্তি হয়নি। প্রথম ছবি ‘সাথী’ সুপারহিট। এই ছবির হাত ধরেই এক নতুন নায়ককে পায় টলিউড।

২০১১ সালে মোহনার সঙ্গে বিয়ের সময়ে জিৎ একজন প্রতিষ্ঠিত নায়ক। তবুও গ্ল্যামার জগতের কোনো নায়িকা নয়, বরং জীবনসঙ্গী হিসেবে তিনি বেছে নেন স্কুল শিক্ষিকা মোহনাকে। এমনিতে সাদামাটা হলেও জিতের যোগ্য সহধর্মিনী তিনি। অভিনয় জগতের সঙ্গে সরাসরি কোনো সম্পর্ক না থাকলেও সৌন্দর্যে যেকোনো অভিনেত্রীর সঙ্গে টক্কর দেওয়ার ক্ষমতা রাখেন মোহনা। জিৎ যেমন খুবই চাপা স্বভাবের মানুষ, মোহনাও তেমনি ব্যক্তিগত জীবন আড়ালে রাখতেই পছন্দ করেন। সোশ্যাল মিডিয়াতেও তেমন দেখা মেলে না তাঁর। তবে জিৎ আদতেই একজন ফ্যামিলি ম্যান। অভিনয়ের পাশাপাশি তাঁর ধ্যানজ্ঞান তাঁর পরিবার। আর মোহনাও পাকা গিন্নির মতো সামলে রেখেছেন নিজের সুখের সংসার, স্বামী এবং একমাত্র সন্তানকে।

 

View this post on Instagram

 

A post shared by Jeet (@jeet30)

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই