Advertisements

Jeetu Kamal: মনের খিদে মেটাতে চাই: জিতু কমল

Avatar

Nilanjana Pande

Follow

জিতু কমল (Jeetu Kamal)-কে জনপ্রিয়তার শিখরে পৌঁছে দিয়েছে ‘অপরাজিত’। বর্তমানে তাঁর হাতে রয়েছে অনেকগুলি ফিল্মের কাজ। চলতি বছরের উৎসবের মরসুম বাড়িতেই কেটেছে জিতুর। বছরের মাঝামাঝি থেকে তিনি যথেষ্ট সমালোচিত হয়েছেন নবনীতা দাস (Nabanita Das)-এর সাথে তাঁর বিবাহ বিচ্ছেদ ঘিরে। ‘অপরাজিত’-র আগেও নিজেকে ভেঙে গড়ে তুলেছিলেন জিতু। অনীক দত্ত (Anik Dutta), সুপ্রতিম ভড় (Supratim Bhar)-রা তাঁকে ভালো অভিনেতা হতে সাহায্য করেছেন বলে মনে করেন জিতু। এখনও অবধি প্রতিদিন বই পড়ার অভ্যাস রয়েছে জিতুর।

একসময় চেয়েছিলেন পরিচালক হতে। দেবীদাস হালদার (Devidas Haldar), অনিন্দ্য সরকার (Anindya Sarkar)-দের সহকারী পরিচালক হিসাবে কেরিয়ার শুরু করলেও ধীরে ধীরে অভিনেতা হিসাবে আত্মপ্রকাশ ঘটেছিল জিতুর। আগামী দিনে পরিচালনায় আসার ইচ্ছা রয়েছে তাঁর। তবে জিতু নিজেকে পরিচালকের অভিনেতা বলেই মনে করেন। জিতু জানালেন, টেলিভিশনে এমন অনেক পরিচালক রয়েছেন যাঁরা অনায়াসেই একটি ভালো মুভি পরিচালনা করতে পারতেন। শুরু করেছিলেন টেলিভিশন দিয়ে। বর্তমানে বড় পর্দার কাজে ব্যস্ত তিনি। তবে এখনও জিতুর কাছে প্রতিদিন টেলিভিশনে অভিনয়ের প্রস্তাব আসে। কিন্তু তিনি সঠিক চিত্রনাট্য চান। পাশাপাশি নির্দিষ্ট অভিমুখে চলায় বিশ্বাসী জিতু।

একসময় যখন টেলিভিশনে অভিনয় করতেন, সেই সময় তাঁর কাছে প্রচুর ফিল্মের প্রস্তাব আসত। কিন্তু ধারাবাহিকে কমিটমেন্টের কারণে তা গ্রহণ করতেন না জিতু। একই ভাবে এখনও ফিল্মের কমিটমেন্ট ও সঠিক চিত্রনাট্যের অভাবে জিতু টেলিভিশনে ফেরার প্রস্তাব গ্রহণ করতে পারছেন না। মৃণাল সেন (Mrinal Sen)-এর বায়োপিক ‘পদাতিক’-এ আবারও একবার সত্যজিৎ রায় (Satyajit Ray)-এর ভূমিকায় দেখা যাবে জিতুকে। এই ফিল্মটি পরিচালনা করছেন সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee)।

এছাড়াও আগামী দিনে বাংলা ফিল্ম ‘মানুষ’-এ জিৎ (Jeet)-এর সাথে মান্নানের চরিত্রে দেখা যাবে জিতুকে। জিতুর মতে, মান্নান এমন একটি চরিত্র যাকে ছাড়া কাহিনী সম্পূর্ণ হবে না।

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow