BollywoodHoop PlusHoop Video

ছবিতে থাকা দুই বোনই বলি নায়িকা, একজন সুপারস্টার অপরজন ফ্লপ, চিনতে পারছেন!

14 ই নভেম্বর, শিশু দিবস উপলক্ষ্যে সারাদিন ধরে ভাইরাল হয়েছে একের পর এক বলিউড সেলিব্রিটির ছবি। এর মধ্যেই ভাইরাল হয়েছে দুই বোনের ছবি। তাঁদের একজন সুপারহিট নায়িকা। অপরজনের কেরিয়ার উল্লেখযোগ্য নয়। প্রকৃতপক্ষে তিনি কেরিয়ারে মন দিতে চাননি। বিখ্যাত এই দুই বোনের নাম কাজল (Kajol) ও তানিশা (Tanisha)। তবে তাঁদের শৈশবের ছবি আর পাঁচজন সাধারণ শিশুর মতোই।

প্রকৃতপক্ষে, তৎকালীন সময় ‘স্টারকিড’ শব্দটি সম্পর্কে সেলিব্রিটিরা ওয়াকিবহাল ছিলেন না। যদিও বা ওয়াকিবহাল ছিলেন, প্রায় কেউই চাইতেন না, তাঁদের সন্তান স্পটলাইটে আসুক। হঠাৎই কোনো অনুষ্ঠানে হয়তো সেলিব্রিটিদের সন্তানদের দেখা মিলত। তাঁরা বড় হতেন বাকি পাঁচজন সাধারণ শিশুদের মতোই। এখনও অবধি বলিউডে কিন্তু এই ট্রেন্ড বজায় রয়েছে। বলি সেলেবরা সাধারণতঃ সন্তানদের একটা বয়স অবধি মিডিয়ার থেকে দূরে রাখতেই পছন্দ করেন। তনুজা (Tanuja) ও সমু মুখার্জী (Somu Mukherjee)-ও এই পন্থাই অবলম্বন করেছিলেন। ফলে কাজল যখন বলিউডে ডেবিউ করেন, তখন মিডিয়া তাঁর পিছনে সবকিছু ভুলে দৌড়ায়নি। তনুজার মতো নায়িকার মেয়ে হয়েও নিজেকে প্রমাণ করার লড়াই ছিল কাজলের। বহু বছর ধরে লাগাতার বডি শেমিং-এর শিকার হলেও পিছিয়ে যাননি তিনি।

 

View this post on Instagram

 

A post shared by Kajol Devgan (@kajol)

কিন্তু তানিশা তাঁর বলিউড ডেবিউ ‘নীল অ্যান নিকি’-তে খোলামেলা পোশাক পরেও অভিনয় দক্ষতার অভাবে শেষরক্ষা করতে পারেননি। ভাইরাল হওয়া ছবিতে ছোট্ট কাজলের কোলে রয়েছেন তাঁর বোন তানিশা। এখনও অবধি সফলতা কিন্তু দুই বোনের ভালোবাসায় বাধা হয়ে দাঁড়ায়নি। শৈশবের এই ছবি শেয়ার করে কাজল লিখেছেন, এখনও অবধি তাঁর ভিতরের শিশু একই আছে। এত পরিণত বয়সেও দুই বোন ঝগড়া করেন মেয়েবেলার মতোই।

গত বছর মুখার্জীবাড়ির দুর্গাপুজোর সময় তার এক ঝলক মিডিয়ার ক্যামেরায় ধরা পড়েছিল। শেষ অবধি কাজল ও তানিশার ঝগড়া থামাতে ধমক দিতে বাধ্য হয়েছিলেন তনুজা।