Bengali SerialHoop NewsHoop PlusHoop Trending

Kanchana Moitra: বিজেপি ছাড়লেন কাঞ্চনা মৈত্র, দলত্যাগের কারণ হিসেবে কি‌ জানালেন অভিনেত্রী!

পঞ্চায়েত ভোটের মুখেই ফের অস্বস্তিতে বঙ্গ বিজেপি। এবার পদ্ম শিবির ত্যাগ করলেন অভিনেত্রী কাঞ্চনা মৈত্র (Kqnchana Moitra)। সোমবার একটি ফেসবুক পোস্ট করে নিজের রাজনৈতিক কেরিয়ারে ইতি টানেন তিনি। পদ্ম ছেড়ে অন্য শিবিরেও আপাতত যোগদান নয়, নিজেকে সময় দেওয়ার স্বার্থেই রাজনীতি ত্যাগ করলেন অভিনেত্রী। দিল্লিতে উড়ে গিয়ে একঝাঁক তারকার সঙ্গে যে গেরুয়া-কেরিয়ার শুরু হয়েছিল ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে, সেই কেরিয়ার এবার অভিনেত্রী নিজেই শেষ করলেন ২০২৩-এর শুরুতে।

সোমবার নিজের ফেসবুক হ্যান্ডেল থেকে একটি পোস্ট করে রাজনীতি ছাড়ার ব্যাপারে জানান অভিনেত্রী। এই ফেসবুক পোস্টে তিনি তার রাজনৈতিক কেরিয়ারের ভবিষ্যতের বিষয়টিও স্পষ্ট করেন। এদিন এই ফেসবুক পোস্টে অভিনেত্রী লেখেন, ‘কাজ ও পরিবারকে সময় দিতে চাই, তাই পার্টি আর রাজনীতিকে আপাতত বিদায় জানালাম’। আর এই পোস্ট সামনে আসতেই শোরগোল পড়ে রাজনৈতিক মহলে। বিজেপির ভাঙনের সিঁদুরে মেঘ ধীরে ধীরে স্পষ্ট হতে থাকে বাংলার আকাশে।

কিন্তু কেন আচমকা এমন সিদ্ধান্ত নিয়ে বসলেন তিনি? তাহলে কি দলের মধ্যেই কোনো অস্বস্তি বেড়েছিল? নাকি কোনো কাঙ্খিত পদ না পাওয়ার অভিমান থেকে এমন সিদ্ধান্ত নিলেন অভিনেত্রী? এর উত্তর একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জানান তিনি। কাঞ্চনা বলেন, “দলের সঙ্গে যোগাযোগ তখন হয়, যখন কোনও কাজের দায়িত্ব দেওয়া হয়। আমাকে তো সেভাবে কোনও দায়িত্ব দেওয়া হয়নি।” দলত্যাগ প্রসঙ্গে অভিনেত্রী আরও বলেন, “দলের বড় কোনও কাজও আমি করছি না। ফলে যেখানে কাজ বা দায়িত্ব নেই, সেখানে সমস্যা, সমাধান বা সুবিধা কোনওটাই তো নেই।” তবে তিনি অন্য কোনো দলে যোগ দেবেন কিনা, সেই বিষয়ে এখনো কিছুই জানাননি।

প্রসঙ্গত, রবিবার বিজেপি ছেড়ে তৃণমূল পরিবারে যোগ দেন আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল। রবিবার ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) হাত থেকে দলের পতাকা হাতে তুলে নেন তিনি। তারপর সোমবার কাঞ্চনা মৈত্রর দলত্যাগ। সব মিলিয়ে পঞ্চায়েত ভোটের আগে চরম অস্বস্তিতে পদ্ম শিবির।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা