Advertisements

Kanchenjunga Express Accident: মালগাড়ির ধাক্কায় বেলাইন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, মৃতের সংখ‍্যা বেড়ে ৮, বৃষ্টির মধ‍্যেই চলছে উদ্ধারকাজ

Nirajana Nag

Nirajana Nag

Follow

সপ্তাহের শুরুতেই ভয়াবহ ট্রেন দুর্ঘটনার (Kanchenjunga Express Accident) খবর ভারাক্রান্ত করে তুলেছে সবার মন। সোমবার শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে। একই লাইনে দুটি ট্রেন।এসে যাওয়ার ফলে এই দুর্ঘটনা। এক্সপ্রেস ট্রেনটিকে পেছন থেকে এসে সজোরে ধাক্কা মারে একটি মালগাড়ি। সংঘর্ষের জেরে বেলাইন হয়ে উলটে যায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের শেষ দুটি কামরা।

কোথায় ঘটেছে দুর্ঘটনা?

জানা যাচ্ছে, গৌহাটি থেকে শিয়ালদহ যাচ্ছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসটি। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে একটু দূরেই নীচবাড়ি এবং রাঙাপানি স্টেশনের মাঝে ঘটে দুর্ঘটনা। প্রত‍্যক্ষদর্শীদের দাবি, সিগন‍্যাল না পেয়ে দাঁড়িয়ে ছিল ট্রেনটি। তখনি একই লাইনে পেছন থেকে একটি মালগাড়ি এসে ধাক্কা মারে ট্রেনটিকে। সংঘর্ষের প্রাবল‍্য এতটাই ছিল যে পেছনের তিনটি কামরা লাইন চ‍্যুত হয়ে ছিটকে পড়ে পাশের জমিতে। দুমড়ে মুচড়ে গিয়েছে কামরাগুলি।

হতাহতের সংখ‍্যা

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের পেছনের দুটি কামরাই সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা যাচ্ছে। রেল সূত্রে খবর, এই দুর্ঘটনায় এখনো পর্যন্ত ৮ জনের মৃত‍্যু হয়েছে। তবে সংখ‍্যাটা আরো বাড়তে পারে। মৃত‍্যু হয়েছে মালগাড়ির চালকের। তাঁর দেহ এখনো পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি। আহত হয়েছেন কমপক্ষে ৪১ জন। আহতের সংখ‍্যাও আরো বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। যে কামরাগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে সেখানে কেউ আটকে পড়েছে কিনা তা দেখা হচ্ছে। গ‍্যাসকাটার দিয়ে কামরা কেটে চলছে উদ্ধারকার্য। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনী। পৌঁছেছেন রেলের আধিকারিকরাও। ভারী বৃষ্টির মধ‍্যেই যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ।

মুখ‍্যমন্ত্রীর টুইট বার্তা

দুর্ঘটনায় শোকপ্রকাশ করে মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় টুইট করেছেন, ‘দার্জিলিং এর ফাঁসিদেওয়া অঞ্চলে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার খবরে বিস্মিত। জানা যাচ্ছে, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সঙ্গে একটি মালগাড়ির সংঘর্ষ হয়। চিকিৎস, আ্যাম্বুল‍্যান্স, বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে উদ্ধার এবং চিকিৎসার জন‍্য। যুদ্ধকালীন পরিস্থিতিতে চলছে কাজ’। টুইট করেছেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও। ইতিমধ‍্যেই দার্জিলিং এর উদ্দেশে রওনা দিয়েছেন তিনি।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow