whatsapp channel

Umer Sharif: প্রিয় মানুষের প্রয়াণে শোকপ্রকাশ কপিল শর্মার

বিনোদন জগতে গত বছর থেকে যেন গ্রহণ নেমে এসেছে। করোনা অতিমারী শুধুমাত্র আর্থিক ক্ষতিই ঘটায়নি, বিনোদন জগত থেকে একের পর এক প্রাণ কেড়ে নিয়েছে। কিন্তু করোনার ফলে মানুষের মানসিক পরিস্থিতির…

Avatar

HoopHaap Digital Media

বিনোদন জগতে গত বছর থেকে যেন গ্রহণ নেমে এসেছে। করোনা অতিমারী শুধুমাত্র আর্থিক ক্ষতিই ঘটায়নি, বিনোদন জগত থেকে একের পর এক প্রাণ কেড়ে নিয়েছে। কিন্তু করোনার ফলে মানুষের মানসিক পরিস্থিতির পরিবর্তন ঘটেছে যা মানুষকে অসুস্থতার সম্মুখীন করে তুলছে। গত বছর থেকেই বিনোদন জগতের সঙ্গে যুক্ত বহু মানুষের প্রয়াণ ঘটেছে। এবার প্রয়াত হলেন পাকিস্তানের নামী কমেডিয়ান উমের শরিফ (Umer Sharif)।

মৃত্যুকালে উমেরের বয়স হয়েছিল 66 বছর। তাঁর আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ বিনোদন মহল। 2 রা অক্টোবর জার্মানিতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। জার্মানিতে কর্মরত পাক অ্যাম্বাসাডর ডক্টর মহম্মদ ফৈজল (Dr. Mohammad Faisal) টুইট করে উমেরের মৃত্যুসংবাদ প্রকাশ করেন। তিনি গভীর দুঃখের সঙ্গে জানিয়েছেন, উমের শরিফের পরিবার ও বন্ধুদের প্রতি তাঁর সমবেদনা রয়েছে। পাক সরকারের তরফে হাসপাতালে উমেরের পরিবারকে সাহায্য করার জন্য প্রতিনিধি রয়েছেন।

কমেডিয়ান কপিল শর্মা (Kapil Sharma) উমেরের ভক্ত ছিলেন। বলিউড ইন্ডাস্ট্রির জনপ্রিয় কমেডিয়ান কপিল এর আগেও বারবার স্বীকার করেছেন, তাঁর কেরিয়ারের পথে তিনি যাঁদের অনুসরণ করেছেন, উমের শরিফ তাঁদের মধ্যে অন্যতম। উমেরের প্রয়াণে শোকপ্রকাশ করে তাঁর একটি ছবি শেয়ার করেছেন কপিল। ছবিটি শেয়ার করে কপিল লিখেছেন, “আলভিদা লেজেন্ড”। উমেরের আত্মার চিরশান্তি কামনা করেছেন কপিল।

উমেরের পরিবার সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী, চলতি সপ্তাহের শুরুর দিকে এয়ার অ্যাম্বুল্যান্সের মাধ্যমে আমেরিকায় লাইফ সেভিং কার্ডিয়াক সার্জারির জন্য গিয়েছিলেন উমের। গত মঙ্গলবার তাঁর স্ত্রী জারিন (Zarine)-এর সঙ্গে ওয়াশিংটন ডিসিতে পৌঁছানোর কথা জানিয়েছিলেন তাঁর পুত্র জওয়াদ (Zaiwad)। উমরের সঙ্গে ছিলেন মেডিক্যাল টিমের সদস্যরা। কিন্তু শেষরক্ষা হল না।

‘কিং অফ কমেডি’ আখ্যায় ভূষিত উমের মাত্র চৌদ্দ বছর বয়সে স্ট্যান্ড-আপ কমেডিয়ান হিসাবে কেরিয়ার শুরু করেছিলেন। আশি ও নব্বইয়ের দশকে ভারত ও পাকিস্তানে কমেডিয়ান, অভিনেতা, সঞ্চালক, প্রযোজক ও পরিচালক হিসাবে জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি। একাধিক অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি। কিন্তু গত কয়েক বছর ধরেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। গত বছর বাইপাস সার্জারি করেও বিশেষ লাভ হয়নি। কিংবদন্তী কমেডিয়ানের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তাঁর পরিবারে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media