whatsapp channel

Anushka Sharma: নবাগতা অনুষ্কা শর্মার সর্বনাশ করতে চেয়েছিলেন করণ জোহর!

অনুষ্কা শর্মা (Anushka Sharma) বর্তমানে বলিউডের নামী অভিনেত্রী-প্রযোজকদের মধ্যে অন্যতম হলেও তিনি স্টারকিড নন। একসময় অনুষ্কার মা বলিউডে মেকআপ আর্টিস্টের কাজ করলেও বিয়ের পর তা ছেড়ে সংসারে মন দিয়েছিলেন। কিন্তু…

Avatar

Nilanjana Pande

অনুষ্কা শর্মা (Anushka Sharma) বর্তমানে বলিউডের নামী অভিনেত্রী-প্রযোজকদের মধ্যে অন্যতম হলেও তিনি স্টারকিড নন। একসময় অনুষ্কার মা বলিউডে মেকআপ আর্টিস্টের কাজ করলেও বিয়ের পর তা ছেড়ে সংসারে মন দিয়েছিলেন। কিন্তু অনুষ্কা ছোট থেকেই মডেল হওয়ার স্বপ্ন দেখতেন। অন্য নাইন্টিজ কিড-দের মতো তাঁর পরিবারেও প্রথম দিকে মৃদু আপত্তি থাকলেও পরবর্তীকালে অনুষ্কার জেদের কাছে হার মেনেছিলেন তাঁরা। মডেলিং-এর মাধ্যমে বিনোদন জগতে পা রেখেছিলেন অনুষ্কা। মডেলিং-এর পাশাপাশি দিয়েছেন অভিনেত্রী হওয়ার জন্য প্রচুর অডিশন। বারবার রিজেক্ট হয়েছেন। কিন্তু আদিত্য চোপড়া (Aditya Chopra) ‘রব নে বানা দি জোড়ি’-র জন্য একজন নতুন মুখ চেয়েছিলেন। বেশ কয়েকবার এই ফিল্মের জন্য অডিশন দেওয়ার পর শেষ অবধি অনুষ্কার সিলেকশন হয়। কিন্তু আদিত্য তাঁর বন্ধু করণ জোহর (Karan Johar)-কে এই নতুন নায়িকার কথা বলতেই ঘটে অঘটন।

2016 সালে মুম্বইয়ে অনুষ্ঠিত ‘মামি মুম্বই ফিল্ম ফেস্টিভ্যাল’-এ এই ঘটনার কথা নিজে মুখেই স্বীকার করেছিলেন করণ। সেই সময় তাঁর সাথে আলাপচারিতায় বসেছেন অনুষ্কা ও ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan)। অনুষ্কা তখন তারকা। 2008 সালে মুক্তিপ্রাপ্ত ‘রব নে বানা দি জোড়ি’-তে শাহরুখ খান (Shahrukh Khan)-এর বিপরীতে নতুন নায়িকার জীবনের হিসেব-নিকেশ বদলে দিয়েছে। করণ জানান, তাঁর জন্য অনুষ্কার কেরিয়ার শেষ হয়ে যেতে পারত। অনুষ্কার ফাইনাল সিলেকশনের আগে আদিত্য যখন করণকে ‘রব নে বানা দি জোড়ি’-র জন্য অনুষ্কার ছবি দেখিয়েছিলেন, করণ বিরক্ত হয়ে বলেছিলেন, আদিত্য পাগল হয়ে গিয়েছেন। এই কারণেই অনুষ্কাকে ‘রব নে বানা দি জোড়ি’-র জন্য সিলেক্ট করতে চাইছেন তিনি।

প্রকৃতপক্ষে, করণ চেয়েছিলেন সেই সময় তাঁর ঘনিষ্ঠ এক নামী নায়িকাকে শাহরুখের বিপরীতে ‘রব নে বানা দি জোড়ি’ ফিল্মে কাস্ট করতে। কিন্তু ফিল্মের নামই তো ‘রব নে বানা দি জোড়ি’। ফলে কিছুটা হলেও অনুষ্কার স্বপ্ন পূরণ করতে এগিয়ে এসেছিলেন ঈশ্বর। করণের কথা না শুনে শাহরুখের বিপরীতে অনুষ্কাকে বেছে নিয়েছিলেন আদিত্য। করণ অসন্তুষ্ট হয়েছিলেন। ফিল্মের প্রিমিয়ারে গিয়েছিলেন নেহাত বন্ধুত্বের খাতিরে। এরপর তাঁর মত বদলে দিয়েছিল ‘ব্যান্ড বাজা বারাত’।

এই ফিল্মটি দেখার পর করণ অপরাধবোধে ভুগতে শুরু করেন। কারণ তিনি অনুষ্কার মতো দক্ষ অভিনেত্রীর প্রতিভা নষ্ট করে দিতে চেয়েছিলেন। ফোন করে অনুষ্কার কাছে ক্ষমা চেয়েছিলেন করণ। পাশাপাশি করেছিলেন অনুষ্কার অভিনয়ের প্রশংসাও। কিন্তু করণের এই স্বীকারোক্তির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নেটিজেনদের একাংশ তাঁর বিরুদ্ধে রীতিমত অভিযোগের তীর তুলেছেন। অনেকের মতে, করণ এইভাবেই হয়তো বহু নতুন প্রতিভার কেরিয়ার নষ্ট করে দিয়েছেন! অনেকে করণের সাহসকে তির্যক কটাক্ষ করেছেন।

whatsapp logo