Karan-Kareena: যৌন চাহিদা কমে গিয়েছিল, করণের কাছে মুখ খুললেন করিনা কাপুর

Avatar

HoopHaap Digital Media

চলতি বছরে মা হয়েছেন করিনা কাপুর খান (Kareena Kapoor khan)। কনিষ্ঠ পুত্রসন্তান জেহ (zeh)-এর জন্ম দিয়েছেন তিনি। এর মধ্যেই প্রকাশিত হয়েছে তাঁর প্রথম বই ‘করিনা কাপুর’স প্রেগন‍্যান্সি বাইবেল’। নিজের প্রথম বই নিয়ে এবার করণ জোহর (karan johar)-এর সঙ্গে আলোচনায় মেতে উঠেছিলেন করিনা। অকপট হয়ে করিনা জানিয়েছেন, একসময় তাঁর যৌন ইচ্ছা চলে গিয়েছিল।

প্রকৃতপক্ষে, এটাই প্রথমবার নয়, এর আগেও বিভিন্ন বিষয় নিয়ে অকপট হয়েছেন করিনা। মেয়েদের জন্য যৌনতা নিয়ে মন খুলে কথা বলা খুব প্রয়োজন। কারণ এখনও অবধি সমাজের ট্র্যাডিশন অনুযায়ী যৌনতাকে ‘ট‍্যাবু’ হিসাবে ধরা হয়। নারীর শরীরের উপর তাঁর নিজের অধিকারকে একবিংশ শতকেও সমাজ ‘অশ্লীল’ বলে উল্লেখ করে। কিন্তু শুধুমাত্র করিনাই নন, বারবার মেয়েরা এই মনোভাবের বিরুদ্ধে বিদ্রোহ করেছেন। করণ করিনার কাছে সরাসরি জানতে চান, অন্তঃসত্ত্বা অবস্থায় একজন নারীর যৌন কামনা কেমন হয় এবং নারী সেই সময় নিজের সম্পর্কে কি মনোভাব পোষণ করেন! করিনা জানিয়েছেন, একজন অন্তঃসত্ত্বা নারীকে কখনও পরিপাটি থাকার জন্য চাপ দেওয়া উচিত নয়। এইসময় পুরুষের নারীর পাশে থাকা উচিত।

করিনার মতে, একজন মা অন্তঃসত্ত্বা থাকাকালীন নিজের অনুভূতিগুলি অনেক সময় নিজেই বুঝে উঠতে পারেন না। তাঁর মতে, একজন অন্তঃসত্ত্বা নারীর ভাবনা ও অনুভূতিগুলিকে প্রাধান্য দেওয়া উচিত। করিনা নিজেই পুরুষদের উদ্দেশ্যে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, একজন স্বামী যদি তাঁর অন্তঃসত্ত্বা স্ত্রীর অনুভূতিগুলি না বোঝেন তাহলে তিনি তাঁর সন্তানের বাবা হবেন কি করে? এমনকি নিজের বইয়েও এই বিষয়ে বিস্তারিত আলোচনা করেছেন করিনা।

তিনি বলেছেন, যৌন জীবন সচল রাখার জন্য একজন নারীকে জোর করা উচিত নয়। এই সময় মেয়েদের চেহারায় পরিবর্তন আসে। তা নিয়ে তাঁকে কটু কথা বলা উচিত নয়। কারণ এটা খুব স্বাভাবিক। করিনার নিজের মনে হত, তাঁর বেবি বাম্প সহ তাঁকে বেশি সুন্দর দেখাচ্ছে। সইফ (saif Ali khan)-কে তিনি যখন সেই কথা বলতেন, তিনিও তাতে সায় দিতেন। মাতৃত্বকালীন সময়ে সইফের প্রয়োজনীয় সাপোর্ট পেয়েছেন বলে জানিয়েছেন করিনা।

Avatar

Leave a Comment