whatsapp channel

হানিমুনের রাতেই টাকার বিনিময়ে নিলামে উঠেছিলেন করিশ্মা, এক পলকে পাল্টে ছিল জীবনের সব রঙ

করিশ্মা কাপুর (karishma kapoor) বলিউডের ‘ফার্স্ট ফ্যামিলি’ কাপুর পরিবারের প্রথম মহিলা যিনি কাপুর পরিবারের প্রথা ভেঙে ফিল্মে অভিনয় করতে এসেছিলেন। কিন্তু কাপুর পরিবারের মেয়ে হওয়া সত্ত্বেও তাঁকে বৈবাহিক হিংসার শিকার…

Avatar

HoopHaap Digital Media

করিশ্মা কাপুর (karishma kapoor) বলিউডের ‘ফার্স্ট ফ্যামিলি’ কাপুর পরিবারের প্রথম মহিলা যিনি কাপুর পরিবারের প্রথা ভেঙে ফিল্মে অভিনয় করতে এসেছিলেন। কিন্তু কাপুর পরিবারের মেয়ে হওয়া সত্ত্বেও তাঁকে বৈবাহিক হিংসার শিকার হতে হয়েছিল। হানিমুনে গিয়ে করিশমাকে নীলামে উঠিয়েছিলেন তাঁর স্বামী সঞ্জয় (sanjay)। রীতিমত দর কষাকষি হয়েছিল করিশ্মার ইজ্জত নিয়ে।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে করিশ্মার বৈবাহিক জীবন প্রসঙ্গে প্রশ্ন উঠে এলে বিস্ফোরক হলেন করিশ্মা। অভিষেক বচ্চন (Abhishek Bachchan)-এর সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর করিশ্মা ঘরোয়া অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে করেছিলেন বাল্যবন্ধু সঞ্জয়কে। করিশ্মাকে অবাক করে দিয়ে সঞ্জয় বন্ধুদের নিয়ে হানিমুনে গিয়েছিলেন। এমনকি গিয়েছিলেন সঞ্জয়ের দাদাও। কিন্তু নববধূ করিশ্মা কিছু বলেননি। পরে তিনি বুঝতে পেরেছিলেন, এই হানিমুন আসলে তাঁকে নীলামে ওঠানোর ফাঁদ। হানিমুনের রাতে বন্ধুদের সাথে রীতিমত দর কষাকষি করে করিশ্মাকে নীলামে তোলেন সঞ্জয়। সেই রাত ও তারপরেও বহু রাত সঞ্জয়ের বন্ধুদের শয্যাসঙ্গিনী হতে বাধ্য করা হয়েছিল করিশ্মাকে। সেই সময় করিশ্মাকে নজরবন্দী করে রাখতেন সঞ্জয়ের দাদা।

করিশ্মা প্রতিবাদ করলেই তাঁর কপালে জুটত মার। একসময় গর্ভবতী হয়ে পড়েন করিশ্মা। জন্ম হয় তাঁর মেয়ে সামাইরা (samaira)-র। সামাইরাকে নিয়ে করিশ্মা বাবা-মায়ের কাছে ফিরে এসে বিবাহ বিচ্ছেদের মামলা করার কথা ভেবেছিলেন। কিন্তু সেই সময় সঞ্জয় তাঁর কাছে ক্ষমা চেয়ে সামাইরার দিকে তাকিয়ে সমস্যা মিটিয়ে নিতে বলেন। সামাইরাকে নিয়ে আবারও সঞ্জয়ের কাছে ফিরে আসেন করিশ্মা।

এরপর কিছুদিন সবকিছু ঠিকঠাক চলেছিল। জন্ম হয়েছিল করিশ্মার পুত্রসন্তানের। তারপরেই আবারও শুরু হয়েছিল অসহনীয় শারীরিক ও মানসিক অত্যাচার। এমনকি করিশ্মা যাতে বাড়ির সাথে যোগাযোগ করতে না পারেন তার জন্য তাঁকে রীতিমতো বন্দি করে রাখা হত। এক রাতে অতিরিক্ত মদ্যপানের ফলে সঞ্জয় অচেতন হয়ে পড়লে তাঁর গাড়ির চাবি নিয়ে দুই সন্তানসহ একাই এক রাতের মধ্যে নিজেই গাড়ি চালিয়ে দিল্লি থেকে মুম্বইতে নিজের বাড়িতে এসে পৌঁছান করিশ্মা। ভোররাতে উদভ্রান্ত করিশ্মাকে দেখে চমকে উঠেছিলেন রণধীর (Randhir kapoor) ও ববিতা (babita)। এরপর আর ফিরে যাননি করিশ্মা। সঞ্জয়ের সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়ে গিয়েছে করিশ্মার। সামাইরা ও নিজের ছেলেকে নিয়ে আলাদা থাকেন করিশ্মা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media