BollywoodHoop Plus

Karishma Kapoor: একাধিক প্রেমের সম্পর্ক, হয়েছে বিবাহ বিচ্ছেদ, কেন এমন সিদ্ধান্ত করিশ্মার?

সম্প্রতি সাতচল্লিশের কোঠায় পা রেখেছেন করিশ্মা কাপুর (Karishma Kapoor)। ‘প্রেম কয়েদী’ ফিল্মের মাধ্যমে বলিউডে কেরিয়ার শুরু করেছিলেন তিনি। করিশ্মার মাধ্যমেই কাপুর পরিবারের মহিলাদের ফিল্মে আসার রাস্তা খুলে যায়। অভিনেত্রী হিসাবে সফল হলেও করিশ্মার ব্যক্তিগত জীবন বারবার উঠে এসেছে খবরের শিরোনামে।

কিছুদিন আগে রণবীর কাপুর (Ranbir Kapoor)-এর বিয়েতে ‘কলিরে’ হাতে নিয়ে করিশ্মার ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর অনেকেই ভেবেছিলেন, তিনি হয়তো আবারও বিয়ের পিঁড়িতে বসবেন! কিন্তু করিশ্মা জানিয়েছেন, তিনি তাঁর সন্তানদের নিয়ে যথেষ্ট ভালো আছেন। প্রকৃতপক্ষে, করিশ্মা বারবার সম্পর্কে বিশ্বাসভঙ্গের সম্মুখীন হয়েছেন। একসময় অজয় দেবগণ (Ajay Devgan)-এর সাথে সম্পর্কে ছিলেন করিশ্মা। কিন্তু তাঁকে অবাক করে দিয়ে কাজল (Kajol)-কে বিয়ে করেছিলেন অজয়। অজয় ও কাজলের বিয়ের পর করিশ্মা কাজলকে ফোন করে তাঁদের সম্পর্কের কথা জানালে পাত্তা দেননি কাজল। অপরদিকে সেই সময় কাপুর পরিবারের কাছে বচ্চন পরিবারের তরফে বিয়ের প্রস্তাব আসে।

অভিষেক বচ্চন (Abhishek Bachchan)-এরও পছন্দ ছিল তাঁর তুলনায় বয়সে অনেকটাই বড় করিশ্মাকে। ওদিকে অভিষেকের দিদি শ্বেতা (Sweta Bachchan)-এর সাথে তখন বিয়ে হয়েছে করিশ্মার তুতো ভাই নিখিল নন্দা (Nikhil Nanda)-র। ফলে বচ্চন ও কাপুররা চেয়েছিলেন করিশ্মা ও অভিষেকের সম্পর্ক পরিণতি পাক। তাহলে বচ্চন ও কাপুরদের মধ্যে তৈরি বন্ডিং সমৃদ্ধ করতে পারে ফিল্ম ইন্ডাস্ট্রিকেও। কিন্তু বাগদানের পর করিশ্মাই এই বিয়েতে আপত্তি জানান। বচ্চন পরিবারের তরফে করিশ্মার কাছে রাখা হয়েছিল এক অদ্ভুত শর্ত। করিশ্মাকে বলা হয়, তাঁর সমস্ত সম্পত্তি তথা ব্যাঙ্ক অ্যাকাউন্টে অভিষেকের নাম যোগ করতে। এই শর্ত মানতে চাননি স্বাধীনচেতা করিশ্মা। তিনি বাগদান ভেঙে দেন।

2003 সালে নিজের শৈশবের বন্ধু সঞ্জয় কাপুর (Sanjay Kapoor)-কে বিয়ে করেন করিশ্মা। কিন্তু সঞ্জয়ের অসহনীয় অত্যাচার সহ্য করতে না পেরে কন্যা সামাইরা (Samaira) ও পুত্র কিয়ান (Kian)-কে নিয়ে মুম্বইয়ে ফিরে আসেন করিশ্মা। 2016 সালে করিশ্মার সাথে সঞ্জয়ের আইনত বিবাহ বিচ্ছেদ হয়ে যায়।

whatsapp logo