Bengali SerialHoop PlusHoop Viral

‘বয়স্ক মানুষের সঙ্গে কী ব্যবহার!’ ‘কথা’র শুটিংয়ের ভিডিও নিয়ে ছিছিক্কার নেটিজেনদের

অভিনয় ইন্ডাস্ট্রিতে কেরিয়ার গড়া, টিকে থাকা সহজ নয়। বাইরে থেকে এই ইন্ডাস্ট্রি যতটাই গ্ল্যামারাস, ভেতরে ততটাই ঘুণ ধরা। এমনটা অভিনেতা অভিনেত্রীরা নিজেরাই বলেছেন বহুবার। অভিনেতা অভিনেত্রীরা সিনিয়র হোক বা জুনিয়র, কলাকুশলী, টেকনিশিয়ানদেরও শুরুর দিকে রীতিমতো সংগ্রাম করতে হয়। অনেক জনপ্রিয় তারকার মুখে উঠে এসেছে তাদের এক সময়কার স্ট্রাগলের কথা। কতটা অপমান, অসম্মান তাদের সহ্য করতে হয়েছে সেকথা নিজেরাই বলেছেন তারা। সম্প্রতি তারই এক প্রতিফলন দেখা গেল ‘কথা’ (Katha) ধারাবাহিকের শুটে।

স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘কথা’য় বর্তমানে চলছে বিয়ে স্পেশ্যাল পর্ব। তারই শুটিংয়ের একটি ভিডিও এই মুহূর্তে ভাইরাল হয়েছে নেট মাধ্যমে। ভিডিওতে দেখা যাচ্ছে, বিয়ের দৃশ্যের শুটিং হচ্ছে। পাশাপাশি বসে নায়ক নায়িকা অগ্নিভ এবং কথা ওরফে সাহেব ভট্টাচার্য এবং সুস্মিতা দে। ভিডিওতে দেখা যায়, শুটিংয়ের সময়ে কীভাবে সিঁদুর কৌটো তুলতে হবে সেটা বোঝানো হচ্ছে পুরোহিত মশাইকে। পুরোহিতের ভূমিকায় দেখা গিয়েছে এক বয়স্ক ব্যক্তিকে।

তবে নেটিজেনদের যেটা চোখে লেগেছে সেটা হল, ওই ব্যক্তিকে পরিচালকের নির্দেশ দেওয়ার ধরণ। রীতিমতো কড়া ভাবে ধমক দিয়ে নির্দেশ দেওয়া হচ্ছে তাঁকে। আর তিনি ততই থতমত খেয়ে ভুল করে বসছেন। ভিডিওটি দেখে রীতিমতো ক্ষুব্ধ নেটিজেনরা। একজন লিখেছেন, ‘একটা বয়স্ক মানুষের সঙ্গে কেমন ব্যাবহার করতে হয় তাই তো দেখছি জানা নেই।’ আরেকজন লিখেছেন, ‘বয়স্ক লোকটার সাথে কি ব্যাবহার করছে রে বাবা।কথাটা একটু ভালো করে বললেই হতো’।

এক ব্যক্তি লিখেছেন, ‘কত নতুন অভিনেতা অভিনেত্রী প্রথমেই হারিয়ে যায় এই ধরনের পরিচালকের সাথে কাজ করে!! কাজ পারুক আর না পারুক…. গলার আওয়াজ দিয়ে ফ্লোরে চমকানি ধমকানি দিয়ে নিজেকে জাহির করে নিজেকে পরিচালক প্রমাণ করাই এদের প্রধান কাজ। ভালো করে বুঝিয়ে প্রয়োজনে দেখিয়ে দিয়ে কাজ যেখানে করা যায়…. সেখানে ধমক দিয়ে কেন কাজ করতে হবে?’ তবে অভিনেতা অরিন্দ্য বন্দ্যোপাধ্যায়, যিনি ভিডিওটি শেয়ার করেছেন, তিনি অবশ্য লিখেছেন, ‘গলায় জোর না হলে একটা গোটা টিম কে সবসময়ে একটা সরলরেখায় বেধে রাখা সম্ভব হয়না। বিশেষ করে এই ধরনের বিয়ে/পার্টি জাতীয় দৃশ্যের শুটিংয়ের সময়। অভিনেতারা সকলেই অভ্যস্ত এই বিষয়ে।’

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই