whatsapp channel

Vastu Tips: ঠাকুর ঘরে এই নিয়ম না মানলে হতে পারে মহাবিপদ, সংসারে নেমে আসে অমঙ্গলের ছায়া

ঠাকুর ঘরকে আমরা নানাভাবে সাজিয়ে থাকি। আমাদের জীবনে যাতে কোনো রকম কোনো সমস্যা না হয় সেই জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা সত্যিই জানি না যে কোন…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

ঠাকুর ঘরকে আমরা নানাভাবে সাজিয়ে থাকি। আমাদের জীবনে যাতে কোনো রকম কোনো সমস্যা না হয় সেই জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আমরা সত্যিই জানি না যে কোন দিকে ঠাকুরের মূর্তি রাখা আমাদের জন্য শুভ। তাই অবশ্যই নিয়ম মেনে চলুন আপনি যদি নিয়ম মেনে না চলেন তাহলে আপনার জীবনে কিন্তু দুঃসময় ঘনিয়ে আসতে পারে। তাই মূর্তি রাখার আগে অবশ্যই বিবেচনা করে রাখুন, যে ঠাকুর ঘরের কোন দিকে কোন মূর্তি রাখা আপনার জন্য শুভ।

Advertisements

ঠাকুর ঘরে মা লক্ষ্মীর মূর্তি অবশ্যই রাখুন। কিন্তু আপনি কি জানেন মা লক্ষ্মীর সঙ্গে গণেশের মূর্তি রাখতে হবে? গণেশের মূর্তি রাখার জন্য আপনাকে ঠাকুর ঘরের উত্তর দিক বিবেচিত হবে। উত্তর দিকে গণেশের মূর্তি রাখা আপনার জন্য ভীষণ শুভ বার্তা বয়ে নিয়ে আসবে। অর্থনৈতিক সঙ্কট কেটে যাবে চিরদিনের জন্য। আর অবশ্যই গণেশের মূর্তি সঙ্গে রাখুন মা লক্ষ্মীর মূর্তি। তবে গণেশের কোন দিকে বা লক্ষ্মীর মূর্তি রাখবেন? সেটাও কিন্তু আপনাকে বিবেচনা করেই রাখতে হবে। নাহলে কিন্তু আপনার জীবনে অনর্থ ঘটে যাবে।

Advertisements

মা লক্ষ্মী ডানদিকে আপনাকে গণেশের মূর্তি রাখতে হবে। মা লক্ষ্মীর ডানদিকে যদি গণেশের মূর্তি রাখেন, তাহলে আপনার জীবন কিন্তু অনেক ভাবে সুন্দর ও অর্থনৈতিক সংকট থেকে মুক্তি পাবেন। তাই অবশ্যই নিয়ম মেনে মুর্তি কিনুন। নিয়ম মেনে মূর্তিকে ঠাকুর ঘরে প্রতিস্থাপন করুন। আর কেন সব সময় মা লক্ষ্মীর সঙ্গে গণেশ রাখা বাঞ্ছনীয় আপনি জানেন কি? অনেকেই জানেন না অনেক সময় আমরা অনেক অসাধু উপায়ে টাকা রোজগার করে থাকেন, কিন্তু আপনি যদি আপনার গৃহে গণেশ আর একসঙ্গে রাখেন, তাহলে আপনি সৎ উপায়ে টাকা রোজগারের কথা ভাববেন। সেক্ষেত্রে আপনার জীবন ও অন্যরকম হয়ে যাবে।

Advertisements

ঠাকুর দেবতার পূজো আমরা প্রত্যেকেই করে থাকি। কিন্তু কতজন আমরা ঠিক নিয়ম মেনে পুজো করি, এ বিষয়ে অনেকেরই সন্দেহ আছে। আসলে হিন্দু শাস্ত্র অনুযায়ী, ঠাকুর ঘরে শুধু ঠাকুরকে রাখলেই হয় না। ঠিকঠাক দিক বুঝে তবে যদি ঠাকুর রাখতে পারেন। তবেই আপনার জীবনের সাফল্য আসবে আপনার জীবনে সাফল্যকে নিয়ে আসতে গেলে ঠাকুরঘরের ঠাকুর রাখার কতগুলি নিয়ম আছে, এ নিয়মগুলো অবশ্যই মেনে চলুন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

Advertisements

১)শিবমূর্তি, শিবলিঙ্গ বা শিব ঠাকুরের ছবি যদি আপনার গৃহে রাখতে হয়, তাহলে আপনাকে উত্তর দিকে রাখতে হবে। উত্তর দিকে রাখলে আপনার জীবনের সমস্ত সমস্যাকে আপনি কাটিয়ে উঠতে পারবেন।

২) যদি ঠাকুর ঘরে লক্ষ্মীর মূর্তি রাখেন, তাহলে অবশ্যই উত্তর এবং পূর্ব দিকে রাখতে পারেন৷ দুটি দিকই আপনার জন্য শুভ হবে। তবে মা লক্ষ্মী পদ্মের উপরে বসে আছেন, এমন মুর্তি, এমন ছবি কিন্তু আপনার জন্য অত্যন্ত শুভ।

৩) অনেক সময় অর্থনৈতিক উন্নতির জন্য আমরা ঠাকুর ঘরে লক্ষ্মী গণেশের মূর্তি রাখেন, তবে কতগুলি নিয়ম মানতে হবে। সব সময় গণেশ ঠাকুরের ডান দিকে লক্ষ্মী ঠাকুরকে রাখতে হবে। এর যদি উল্টোটা আপনি করেন, তাহলে কিন্তু এটি আপনার জন্য খারাপ সংকেত ডেকে আনতে পারে।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক