whatsapp channel

Kharaj-Rituparna: ‘জিলিপির থেকেও প্যাঁচালো ঋতুপর্ণা’, সরাসরি মুখ খুললেন খরাজ

‘বেলাশেষে’ আবারও আসতে চলেছে ‘বেলাশুরু’। সেলুলয়েডের হাত ধরে ফিরতে চলেছেন দুই কিংবদন্তী সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) ও স্বাতীলেখা সেনগুপ্ত (Swatilekha Sengupta)। কয়েকদিন আগে ‘বেলাশুরু’-র একটি অনুষ্ঠানে সৌমিত্র ও স্বাতীলেখার রূপকে…

Avatar

‘বেলাশেষে’ আবারও আসতে চলেছে ‘বেলাশুরু’। সেলুলয়েডের হাত ধরে ফিরতে চলেছেন দুই কিংবদন্তী সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) ও স্বাতীলেখা সেনগুপ্ত (Swatilekha Sengupta)। কয়েকদিন আগে ‘বেলাশুরু’-র একটি অনুষ্ঠানে সৌমিত্র ও স্বাতীলেখার রূপকে দুটি চেয়ার রাখা হয়েছিল। ভারাক্রান্ত ছিল সকলের মন। কিন্তু বাস্তব যে মানতেই হবে। আপাতত ‘বেলাশুরু’ নিয়ে চলছে জোরদার প্রোমোশন। সম্প্রতি ‘বেলাশুরু’ সংক্রান্ত একটি সাক্ষাৎকারে খরাজ মুখোপাধ্যায় (Kharaj Mukherjee) বললেন, ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) জিলিপির থেকেও প‍্যাঁচালো।

নন্দিতা রায় (Nandita Ray) ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় (Shibaprashad Mukherjee) পরিচালিত ফিল্ম ‘বেলাশুরু’-তে ঋতুপর্ণা সম্পর্কে খরাজের শ‍্যালিকা। এদিন খরাজকে বলা হয়েছিল, ‘বেলাশুরু’-র প্রতিটি চরিত্রকে মিষ্টির সাথে তুলনা করতে। ঋতুপর্ণার পালা আসতেই খরাজ বলেন, ঋতুপর্ণা জিলিপি। তারপর মত বদল করে তিনিই বলেন, ঋতুপর্ণা জিলিপিও নয়, আরও প‍্যাঁচালো অমৃতি। তাঁর কি প্ল্যান বা তিনি কি করতে চান, তা বোঝা খুব মুশকিল। ঋতুপর্ণার কাছ থেকে যে জিনিস আদায় করা মুশকিল মনে হয়, তা তিনি সহজে দিয়ে দেন। কিন্তু যা আদায় করা সহজ মনে হয়, তা কিছুতেই পাওয়া যায় না।

বিতর্ক নয়, এটা ছিল ‘বেলাশুরু’-র প্রচার। ফিল্মে মিষ্টি খেতে ভালোবাসেন খরাজ। তাই তিনি প্রতিটি চরিত্রকে মিষ্টির সাথে তুলনা করেন। এই কারণেই ঋতুপর্ণাকে তিনি অমৃতি বলেছেন। খরাজের কাছে একই ভাবে রহস্যময় অনিন্দ্য চট্টোপাধ্যায় (Anindya Chatterjee)। তাঁকে পুরীর জিভেগজার সঙ্গে তুলনা করেছেন খরাজ। অপরাজিতা আঢ‍্য (Aparajita Adhya)-র মিষ্টির হাসি মাতিয়ে রাখত ফ্লোরকে। তাই অপরাজিতা রসগোল্লা।

খরাজের অনস্ক্রিন শ্বশুর সৌমিত্র হলেন রাবড়ি ও শাশুড়ি স্বাতীলেখা হলেন পান্তুয়া। পরিচালকদ্বয় নন্দিতা নলেন গুড় ও শিবপ্রসাদ জলভরা সন্দেশ। অসম্ভব, আর লেখা যাচ্ছে না। বাঙালি মানুষ, মিষ্টির লোভ কি ছাড়া যায়! বাকি মিষ্টতা নাহয় তোলা থাক আগামী 20 শে মে-র জন্য। ওই দিন প্রেক্ষাগৃহে হতে চলেছে বাংলা সিনেমার ‘বেলাশুরু’। পাঠককুল কিন্তু জানাতে ভুলবেন না, আপনাদের কি মিষ্টি পছন্দ!

whatsapp logo