whatsapp channel

SBI Annuity Deposit Scheme: মাসিক কিস্তিতে সুদ সহ মোটা অঙ্কের টাকা পান SBI এর এই স্কিম থেকে

চাকরি করছেন বা ব্যবসা? ভাবছেন FD খুলবেন নাকি কোনো স্কিম নাকি মিউচ্যুয়াল ফান্ড। তাহলে এই প্রতিবেদন আজ আপনাকে সাহায্য করতে পারে কিছুটা। বিস্তারিত জানার জন্য অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট আছে বা…

Avatar

Susmita Kundu

Advertisements
Advertisements

চাকরি করছেন বা ব্যবসা? ভাবছেন FD খুলবেন নাকি কোনো স্কিম নাকি মিউচ্যুয়াল ফান্ড। তাহলে এই প্রতিবেদন আজ আপনাকে সাহায্য করতে পারে কিছুটা। বিস্তারিত জানার জন্য অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট আছে বা ফিজিক্যালি খবর নিতে পারেন নিকটবর্তী SBI এর শাখায় গিয়ে। এই প্রতিবেদন আপনাকে জানাবে SBI এর একটি স্কিম প্রসঙ্গে, যার নাম হল SBI Annuity Deposit Scheme। চলুন জানা যাক এই স্কিম সম্পর্কে।

Advertisements

কি এই SBI ADS? এসবিআই অ্যানুইটি ডিপোজিট স্কিমে আমানতকারীরা এককালীন আমানত করেন। এর বিনিময়ে মেয়াদের উপর নির্ভর করে গ্রাহককে টাকা দেওয়া হয়। সমান মাসিক কিস্তিতে সুদের মাধ্যমে তা পাবেন। অর্থাৎ, এই স্কিম এককালীন আমানত গ্রহণ করে এবং নির্বাচিত মেয়াদজুড়ে গ্রাহককে সুদসহ টাকা প্রদান করে, সমান মাসিক কিস্তিতে। যেমন FD করলে টাকা আপনার হাতেই থাকে না, একেবারে মেয়াদ শেষে টাকা পান, SBI ADS আপনাকে বা একজন আমানতকারীকে মূল পরিমাণ এবং সুদের অংশ মিলিয়ে মাসিক কিস্তিতে একটা অঙ্ক প্রদান করে।

Advertisements

এই স্কিম প্রবীণ নাগরিকদের জন্য ভাল। কারণ, এদের সুদের হার বেশি। যেমন – কোনো ষাট ঊর্ধ্ব ব্যাক্তি যদি ১ থেকে ২ বছরের জন্য টাকা জমা করেন তাহলে সে সুদ পাবে ৫.৫০% করে, সেখানে একজন সাধারণ নাগরিক পাবেন ৫% সুদ। এই কারণেই প্রবীণ নাগরিকদের জন্য SBI ADS একটি উত্তম বিচার।

Advertisements

বর্তমান সময়ে এই অ্যানুইটি ডিপোজিট স্কিম (SBI ADS) নিয়ে ব্যাপক চর্চা চলছে বিভিন্ন শ্রেণীর গ্রাহকদের মধ্যে। বিশেষত নবীন ও প্রবীণ উভয় নাগরিক এই স্কিম নিয়ে ভাবছে এবং কেউ কেউ মোটা অঙ্কের টাকা বিনিয়োগ করছে এবং মাসিক অঙ্ক উপভোগ করছে। বিস্তারিত জানতে নিকটবর্তী যেকোনো SBI এর শাখার সঙ্গে যোগাযোগ করুন এবং যাচাই করুন, তারপরেই সিদ্ধান্ত নিন।

Advertisements
whatsapp logo
Advertisements