Hoop News

Kolkata Metro: মেট্রোর সময়সূচীতে ঘটল বড় বদল, রইল প্রত্যেক স্টেশনের সম্পূর্ণ তালিকা

কলকাতা মেট্রোতে (Kolkata Metro) আসছে বড় পরিবর্তন। ২৪ জুন, সোমবার থেকেই কলকাতা মেট্রোর নর্থ সাউথ লাইনের সময়সূচীতে আসছে বড় বদল। মূলত রাতের মেট্রোর সময়সূচীর সঙ্গে কোন স্টেশনের কোন নির্দিষ্ট গেট খোলা থাকবে সেই নিয়মেও পরিবর্তন আসছে। কলকাতা মেট্রোর নর্থ সাউথ লাইনের প্রতিটি স্টেশন ধরে ধরে একটু তালিকা প্রকাশ করা হয়েছে।

বদলাচ্ছে শেষ মেট্রোর সময়

গত ২৪ শে মে থেকে রাত ১১ টায় নর্থ সাউথ লাইনে দিনের শেষ মেট্রো চলছিল। কলকাতা হাইকোর্টে একটি মামলার প্রেক্ষিতে বিচারপতি দিনের শেষ মেট্রোর সময় পেছানোর পরামর্শ দিয়েছিলেন। সেই মতো পরীক্ষামূলক ভাবে এই পরিষেবা চালু করা হলেও শেষ মেট্রো ফাঁকাই গিয়েছে। তাই এবার আজ থেকে শেষ মেট্রোর সময়সূচী বদল করা হচ্ছে। এতদিন পরীক্ষামূলক ভাবে রাত ১১ টায় শেষ মেট্রো চালানো হলেও এবার সময় এগিয়ে আনা হচ্ছে আরো ২০ মিনিট। সেই মতো দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ১০ টা ৪০ এ।

প্রকাশ করা হয়েছে তালিকা

সপ্তাহে সোম থেকে শুক্রবার পর্যন্ত এই মেট্রো পরিষেবা পাওয়া যাবে। শেষ মেট্রোর জন্য কোনো স্টেশনে টোকেন কাউন্টার খোলা থাকবে। স্মার্টকার্ড ব্যবহার করেই মেট্রোয় উঠতে পারবেন যাত্রীরা। রাতে মেট্রো স্টেশনগুলির কোন কোন গেট খোলা থাকবে তারও একটি তালিকা প্রকাশ করা হয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে।

কোন স্টেশনে কোন গেট খোলা থাকবে

জানা যাচ্ছে, দমদম স্টেশনের ১ ও ৪, বেলগাছিয়ার ১ ও ৩, শ্যামবাজারে ১ ও ৪, শোভাবাজারের ১ ও ৪, গিরিশ পার্কে ১ ও ৩, মহাত্মা গান্ধী রোডে ১ ও ২ নম্বর গেট খোলা থাকবে। সেন্ট্রাল স্টেশনে ২, ৪ ও ৬, চাঁদনি চকে ১, ৪ ও ৫, এসপ্ল্যানেডে ১, ২ ও ৫, পার্কস্ট্রিটে ১, ২ ও ৩, রবীন্দ্র সদনে ২ ও ৩, নেতাজি ভবনে ২ ও ৪, যতীন দাস পার্কে ১ ও ৫, কালীঘাট স্টেশনে ১, ৩ ও ৪, রবীন্দ্র সরোবরে ১ ও ৬, মহানায়ক উত্তম কুমার স্টেশনে ১ এবং ২ নম্বর গেট খোলা থাকবে। তবে এরপর থেকে নেতাজি, মাস্টারদা সূর্য সেন, গীতাঞ্জলি, কবি নজরুল, শহিদ ক্ষুদিরাম এবং কবি সুভাষ স্টেশনের সব গেট খোলা থাকবে।

Related Articles