Advertisements

NBSTC Bus: রকেট গতিতে পৌঁছে যান কলকাতা থেকে ডুয়ার্স, ঝাঁ চকচকে পরিষেবা আনছে NBSTC

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

যাত্রীদের জন্য এবার সুখবর যারা উত্তরবঙ্গে বেড়াতে যাচ্ছেন, তাদের জন্য দারুন সুখবর নিয়ে এই প্রতিবেদন। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা একাধিক নতুন বাস আনছে এন বি এস টি সি। মোটামুটি সব মিলিয়ে ৩৮ টি নতুন বাস নামানো হচ্ছে, দু-একদিনের মধ্যেই এই বাসগুলি রাস্তায় নামিয়ে দেওয়া হবে, যার ফলে আলিপুরদুয়ার থেকে কলকাতা যাতায়াত করা আরো সহজ হয়ে যাবে।

বাঙালি মানেই পায়ের তলায় যেন সরষে লাগানো আছে। বর্ষাকালে অনেকেই যায় ডুয়ার্সে বেড়াতে যেতে। পরিস্থিতি এতই খারাপ যে ভিড় ট্রেনের টিকিট পাওয়াটাই দুষ্কর হয়ে যায়। বর্ষাকাল, জঙ্গল, সবুজ অরণ্য সবমিলিয়ে ডুয়ার্স যেন অসাধারণ একটা স্বর্গরাজ্য হয়ে যায়। এবার ডুয়ার্সে গেলে আর চিন্তা করতে হবে না, ট্রেনের টিকিটের জন্য অপেক্ষাও করতে হবে না, বাসে করেই চলে যেতে পারবেন ডুয়ার্সে।

এন বি এস টি সি -র চেয়ারম্যান পার্থপ্রতীম রায়ও সমগ্র ব্যাপারটা খতিয়ে দেখছেন। শীঘ্রই তিনি সামগ্রিক পরিষেবা নিয়ে বৈঠকের ডাক দিয়েছেন। ত্রিশটি নতুন বাস নামানো হচ্ছে। নতুন বাস করে একেবারে দূষণ ছড়াবে না, পরিবেশ রক্ষার জন্য এ এক ভারী অসাধারণ উদ্যোগ। বারোটি নতুন রকেট বাসের মধ্যে, পাঁচটি রকেট বাস ইতিমধ্যে শিলিগুড়িতে চলে এসেছে।

বাসগুলির কি কি সুবিধা আছে?

উত্তরবঙ্গে নিয়ে আসা হচ্ছে যে বাস, তাতে নানা ধরনের অত্যাধুনিক ব্যবস্থা থাকছে।

  • ১) চার্জিং পয়েন্ট
  • ২)স্টাডি লাইট
  • ৩) পুশ ব্যাক বিশেষ ধরনের সিট থাকছে।

এই রুটে বাস চলাচলের কি সুবিধা রয়েছে?

শিলিগুড়ি হয়ে দার্জিলিং যাওয়ার জন্য নতুন যে বাস রুট খুলে গেছে, সেই বাস রুটে যদি আপনি একবার করেন তাহলে যেমন মিরিক দেখতে পাবেন, তেমনি কম খরচায় চলে যেতে পারবেন দার্জিলিং। জানলার ধারে বসে মেঘ- পাহাড়ের এমন অসাধারণ খেলা দেখতে দেখতে, সবুজ চা বাগানে চোখ বোলাতে বোলাতে কেমন ভাবে দার্জিলিং পৌঁছে যাবেন বুঝতেই পারবেন না। সরকারি এই বাসে চেপে দার্জিলিং পৌঁছতে খুব একটা পকেট থেকে টাকা খরচ করতে হবে না, যাদের জন্য তিন হাজার টাকা গাড়ি ভাড়া করে দার্জিলিং যাওয়ার সম্ভব না, তারা কিন্তু এই বাসে চেপে যেতে পারেন।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow