whatsapp channel

Skin Care Tips: কাঁচের মতো ঝকঝকে কোরিয়ান গ্লাস স্কিন পেতে ব্যবহার করুন চালের জল

কোরিয়ানদের মতন উজ্জ্বল গ্লাস স্কিন পেতে চান? হাতের কাছে নিয়ে নিন শুধুমাত্র চালের জল, অনেকেই শুধু চালের জল দিয়ে কি করে কোরিয়ানদের মতন গ্লাস স্কিন পেতে পারবেন? মাত্র ৭ দিন…

Shreya Chatterjee

Shreya Chatterjee

কোরিয়ানদের মতন উজ্জ্বল গ্লাস স্কিন পেতে চান? হাতের কাছে নিয়ে নিন শুধুমাত্র চালের জল, অনেকেই শুধু চালের জল দিয়ে কি করে কোরিয়ানদের মতন গ্লাস স্কিন পেতে পারবেন? মাত্র ৭ দিন পর পর ব্যবহার করে দেখুন। চাল ভালো করে ধুয়ে নিতে হবে, তারপর চালকে সারা রাতের জন্য জলের মধ্যে ভিজিয়ে রাখুন, অবশ্যই ফ্রিজে রাখবেন, তবে বর্তমানে এখন ঠান্ডা পড়েছে, বাইরে রাখলে অসুবিধা নেই সাত দিনের জন্য। এরপর ওই চাল এর থেকে জল ভালো করে ছেঁকে নিয়ে জল ফ্রিজের মধ্যে স্টোর করে রাখুন। এই চল প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় অথবা যে সময়টা আপনি বাড়িতে থাকেন সেই সময়টা তুলে করে নিয়ে মুখে, গলায়, পিঠে ভালো করে লাগিয়ে ফেলুন। জানেন কি এই জলের কত উপকারিতা, অনেকেই জানেন না, আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন এই জলের কি উপকারিতা –

১) চালের জল ত্বক উজ্জল করতে সাহায্য করে। চালের জলের মধ্যে এমন কিছু উপাদান আছে, যা ত্বককে সুন্দর করে, পরিষ্কার করে, মোলায়েম করতে সাহায্য করে।

২) অকাল বার্ধক্যের হাত থেকে যদি রক্ষা পেতে চান, তাহলে চালের জল ব্যবহার করুন চালের জলের মধ্যে রয়েছে প্রচুর পরিমাণে এন্টিঅক্সিডেন্ট। তাই মোটামুটি ২৫ পেরোনোর পরে চালের জল নিয়মিত ব্যবহার করুন।

৩) দূর করতে সাহায্য করে। সূর্যের তাপে ত্বকের উপরে যে কালো কালো দাগ হয়ে যায়, সেই দাগকে দূর করতে সাহায্য করে চালের জল।

৪) তৈলাক্ত ত্বকে খুব স্বাভাবিকভাবে ভালো করতে সাহায্য করে। চালের জল অতিরিক্ত তৈলাক্ত ত্বকে অনেক সময় ব্রণের সমস্যা দেখা দেয়। আর সে ব্রণ থেকেই মুখে কালো কালো দাগ হয়ে যায়। চালের জল এই সমস্যা থেকে আপনাকে মুক্তি দেবে।

Skin Care Tips: কাঁচের মতো ঝকঝকে কোরিয়ান গ্লাস স্কিন পেতে ব্যবহার করুন চালের জল

৫) ত্বক টাইট করতে সাহায্য করে চালের জল। চালের জলকে নিয়মিত আপনি যদি মুখে দিয়ে মাসাজ করেন। তাহলে আপনার ত্বকে যে ঝুলে পড়ার সমস্যা রয়েছে সেটি একেবারে দূর হয়ে যাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক