Hoop Life

Skin Care Tips: কোরিয়ানদের মতো গ্লাস স্কিন পেতে বাড়িতে বানিয়ে মেখে ফেলুন ঘরোয়া ফেসপ্যাক

কোরিয়ানদের মতন টানটান চকচকে ত্বক পেতে চান? আজ থেকেই ব্যবহার করুন ৫ টি অসাধারন ফেসপ্যাক। হাতের কাছে থাকা মাত্র কয়েকটি জিনিস দিয়েই আপনি এই অসাধারণ ফেসপ্যাকগুলি তৈরি করতে পারবেন।

১) চাল ধোয়া জল – এক মুঠো চালকে, তিরিশ মিনিটের জন্য ভিজিয়ে রেখে দিন। তারপরে এই চাল খেয়ে আপনি যদি ত্বকের ওপরে লাগাতে পারেন দেখবেন আপনার ত্বক কত জগতে পরিষ্কার হয়ে যাবে।

২) ভাতের ফ্যান – আপনি যদি নিয়মিত আপনার ত্বকের উপরে ভাতের ফ্যান ভালো করেই লাগাতে পারেন তাহলেও কিন্তু আপনার ত্বক অনেক ঝকঝকে পরিষ্কার হবে, ত্বকের ওপর থেকে ওপেন পোরস একেবারে দূর হয়ে যাবে।

৩) অ্যালোভেরা জেল – আপনি যদি আপনার ত্বকের উপরে খুব সুন্দর করে অ্যালোভেরা জেল লাগিয়ে বেশ খানিকক্ষণ রেখে দিতে পারেন, এটিকে নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারেন, তাহলেও কিন্তু আপনার ত্বক ভীষণ সুন্দর হবে।

৪) মধু – মধু বহু প্রাচীনকাল থেকে ত্বকের জন্য ব্যবহৃত হয়ে আসছে। আপনি যদি নিয়মিত রাতে শুতে যাবার সময় মধুর সঙ্গে সামান্য লেবুর রস ভালো করে মিশিয়ে ফ্রিজে রেখে দিতে পারেন, আর যদি আপনি একটুখানি আঙুলে করে নিয়ে ভালো করে লাগিয়ে নিতে পারেন, তাহলে আপনার ত্বক হবে ঝকঝকে পরিষ্কার।

৫) নিয়মিত ফেসপ্যাক – আপনি কি জানেন কোরিয়ানরা প্রতিদিন ফেসপ্যাক ব্যবহার করেন। আপনি চাইলে আপনিও করতে পারেন, ঘরে থাকা কয়েকটি সামান্য উপকরণ দিয়ে মাঝে মধ্যে নানা উপকরণ দিয়েও আপনি বানিয়ে ফেলতে পারেন হোমমেড ফেসপ্যাক। আপনার ত্বকের জন্য যেটা উপযুক্ত বলে মনে হয় সেটি খুঁজতে চলে যান রান্নাঘরে। আর চটজলদি বেশ কয়েকটা জিনিস দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ প্যাক। প্রতিদিনই স্নানের আগে কিছু না কিছু লাগিয়ে তারপর স্নান করুন, দেখবেন আপনার ত্বক একেবারে সুন্দর ও পরিষ্কার হয়ে গেছে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।