whatsapp channel

Koushani Mukherjee: ঝুঁকি নিতে ভয় পায়: কৌশানী মুখার্জী

সাম্প্রতিক কালে জি ফাইভে স্ট্রিম হয়েছে ‘আবার প্রলয়’। রাজ চক্রবর্তী (Raj Chakraborty) পরিচালিত এই ওয়েব সিরিজে গুরুত্বপূর্ণ চরিত্রে নজর কেড়েছেন কৌশানী মুখোপাধ্যায় (Koushani Mukherjee)। 2015 সালে রাজের হাত ধরেই অভিনয়ে…

Avatar

Nilanjana Pande

সাম্প্রতিক কালে জি ফাইভে স্ট্রিম হয়েছে ‘আবার প্রলয়’। রাজ চক্রবর্তী (Raj Chakraborty) পরিচালিত এই ওয়েব সিরিজে গুরুত্বপূর্ণ চরিত্রে নজর কেড়েছেন কৌশানী মুখোপাধ্যায় (Koushani Mukherjee)। 2015 সালে রাজের হাত ধরেই অভিনয়ে হাতেখড়ি হয়েছিল কৌশানীর। কিন্তু একসময় তাঁর গায়ে সেঁটে দেওয়া হয়েছিল কমার্শিয়াল অভিনেত্রীর তকমা। ‘আবার প্রলয়’-এ কৌশানীকে সুযোগ দিয়ে রাজ সেই তকমা সরিয়ে দিয়েছেন। পরিচালক তাঁর উপর আস্থা রাখার জন্য কৌশানী কৃতজ্ঞ। নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়েছেন তিনি। কৌশানী রাজকে কথা দিয়েছিলেন, চরিত্রের স্বার্থে নিজেকে উজাড় করে দেবেন তিনি। কার্যক্ষেত্রে তা ঘটেছে।

এতদিন তাঁকে দমিয়ে রাখা হয়েছিল। নিজেকে প্রমাণ করার সুযোগ দেওয়া হয়নি বলে অভিযোগ কৌশানীর। তাঁর মতে, বলিউডের মতো বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি রিস্ক নিতে জানে না, ঝুঁকি নিতে ভয় পায়। তবে ঝুঁকিটা নিয়েছিলেন রাজ। ফলে কৌশানীর মনে হয়েছিল, ‘আবার প্রলয়’ আলোড়ন সৃষ্টি করতে পারে। কার্যতঃ সকলের নজর কেড়েছে এই ওয়েব সিরিজ। তবে কেরিয়ারের গোড়ার দিকে বাছাই করে কাজ করেননি কৌশানী। কারণ তাঁর লড়াই ছিল লাইমলাইটে থাকার, ইন্ডাস্ট্রিতে টিকে থাকার। নিজের পরিচিতি তৈরির জন্য হাতে যে কাজ এসেছে, তাই করে গিয়েছেন। তবে সময় যত এগিয়েছে, বাছাই করে কাজ শুরু করেছেন কৌশানী। তিনি মনে করেন, ভালো কাজ করতে গেলে ভালো চরিত্রের প্রস্তাব আসতে হবে।

তবে কৌশানী মনে করেন, সমাজ এখনও পুরুষতান্ত্রিক। ফলে একবিংশ শতকেও একজন অভিনেতার নামেই ফিল্মের মুক্তি ঘটে। নিজেকে ‘বনির নায়িকা’ বলতে রাজি নন কৌশানী। বনি সেনগুপ্ত (Bony Sengupta)-র সাথে তাঁর দীর্ঘদিনের সম্পর্ক থাকলেও স্বতন্ত্রতায় বিশ্বাসী তিনি।

তবে বনির জীবনে সমস্যা এলে তাঁর নাম জড়িয়ে যায় বলে জানালেন কৌশানী। কিন্তু বনির বিপদে তিনি মাথা ঠান্ডা রেখে পাশে থাকলেও নিজের নাম কালিমালিপ্ত হতে দেননি।

 

View this post on Instagram

 

A post shared by Koushani (@myself_koushani)

whatsapp logo