BollywoodHoop Plus

সুর চুরি করা হয় এখনকার গান বানাতে, বিস্ফোরক মন্তব্য করলেন কুমার শানু

কিশোর কুমারের মৃত্যুর পরে বাংলা গানের জগতে যে শূন্যতা সৃষ্টি হয়েছিল তা অনেকখানি সামাল দিয়েছিলেন কুমার শানু। সেই সময় কুমার শানুর কম্পিটিটর আর কেউ তৈরি হয়নি। বেশ অনেকটা সময় জুড়ে তিনি তার রাজত্ব চালিয়েছিলেন। একটার পর একটা হিট গান উপহার দিয়েছেন গান পাগল মানুষকে। পরবর্তীকালে অনেকটা সময় অতিক্রান্ত হয়েছে। বলিউডে আবির্ভাব হয়েছেন অনেক শিল্পীরা। সোনু নিগাম, সান পরবর্তীকালে অরিজিৎ সিং এর রমরমা।

তবে বর্তমানে আধুনিক হিন্দি গান শুনে একেবারেই সন্তুষ্ট নন কুমার শানু। তার মতে, এই সমস্ত হিন্দি গান তৈরি করা হয় বিদেশী সুর চুরি করে। তবে তার বক্তব্য এমন ঘটনা আগে খুব একটা ঘটনা বিদেশি চুরি করে গান তৈরি করার প্রবণতা আগে খুবই কম ছিল এখন তা অনেকটাই বেড়ে গেছে। গায়ক সুরকার অনেক পরিমাণে থাকলেও তাদের সৃষ্টির উপর ভরসা করতে পারছেন না কুমার শানু।

শুধু সুরকারই নয়, এখনকার দিনের গায়ক দের ওপর আস্থা হারাচ্ছেন তিনি। এখনকার দিনের গায়কদের মনের জোর কম বলেও তিনি অভিযোগ করেছেন। একসময় গানের জগতে একচ্ছত্র অধিকার লাভ করেছিলেন তিনি। কিন্তু তারপরে আস্তে আস্তে নতুন প্রজন্মের গায়করা ওঠার পরে তার গান করার সংখ্যা ক্রমশ কমতে থাকে। তবে মানুষের মনে যে নিজের জায়গা করে নিয়েছিলেন তা এতটুকুও কমেনি একথা নিঃসন্দেহে বলা যায়।

whatsapp logo