BollywoodHoop Plus

ইন্ডাস্ট্রিতে শিল্পীদের কোনো সম্মান নেই, বিস্ফোরক কুমার শানু!

পৃথিবী জুড়ে পালিত হচ্ছে ‘ওয়ার্ল্ড মিউজিক ডে’। কিন্তু বিশেষ এই দিনেই বেসুরো হলেন গায়ক কুমার শানু (kumar shanu)। তিনি এবার প্রশ্ন তুললেন শিল্পীদের সম্মান নিয়ে।

একটি সাক্ষাৎকারে কুমার শানু বলেছেন, আগে সঙ্গীতশিল্পীদের সাধারণ মানুষ শ্রদ্ধা করতেন, কদর করতেন। কিন্তু বর্তমানে দর্শকরা তাঁদের অসম্মান হয়তো করেন না, কিন্তু আগের মতো সেই জায়গাটাও আর দেন না।

এমনকি ইন্ডাস্ট্রি সম্পর্কেও নিজের ক্ষোভ প্রকাশ করেছেন শানু। তিনি বলেছেন, নব্বইয়ের দশকের অধিকাংশ ফিল্ম গানের জন্যই হিট হত। প্রযোজক ও পরিচালকরাও সঙ্গীতের ভিতরের ‘সোল’-এর উপর জোর দিতেন। সেই সময় শিল্পীদের উপরেও তাঁদের আস্থা থাকত। কিন্তু পরবর্তীকালে সময় বদলেছে, উন্নত হয়েছে টেকনোলজি। বদলেছে ইন্ডাস্ট্রির কাজের ধরন।

এখানেই শানুর আপত্তি। শানু মনে করেন, একটি গানের বিভিন্ন ভার্সন বিভিন্ন শিল্পীকে দিয়ে গাওয়ালে গানের সেই সৌন্দর্য থাকে না। এমনকি শিল্পীরাও বুঝতে পারেন না, প্রকৃতপক্ষে, কাঁর গান হিটলিস্টে থাকবে। এর ফলে শিল্পীদের আত্মবিশ্বাসে আঘাত লাগে যা অত্যন্ত অসম্মানজনক। এমনকি এই ঘটনার মাধ্যমে শিল্পীদের প্রতি পরিচালক ও প্রযোজকদের অনাস্থা প্রকাশ পায় বলে মনে করেন শানু।

whatsapp logo