whatsapp channel

Viral: হাসিমুখে হাইওয়ে দিয়ে দ্রুত গতিতে চালাচ্ছেন ট্রাক, সাহসী মহিলাকে কুর্নিশ নেটিজেনদের

কখনও কখনও পুরুষরা ভুলে যান মহিষাসুরকে বধ করতে মহামায়ার শরণ নিতে হয়েছিল ব্রহ্মা, বিষ্ণু, মহেশ্বরকে। ভুলে যাওয়ার অভ্যাস আছে বলেই কলকাতার রাস্তায় যখন মহিলাদের জন্য বিশেষ ‘পিঙ্ক ক্যাব’ চলতে শুরু…

Avatar

কখনও কখনও পুরুষরা ভুলে যান মহিষাসুরকে বধ করতে মহামায়ার শরণ নিতে হয়েছিল ব্রহ্মা, বিষ্ণু, মহেশ্বরকে। ভুলে যাওয়ার অভ্যাস আছে বলেই কলকাতার রাস্তায় যখন মহিলাদের জন্য বিশেষ ‘পিঙ্ক ক্যাব’ চলতে শুরু করেছিল, তখন অত্যন্ত অসহযোগিতার সম্মুখীন হয়েছিলেন পিঙ্ক ক্যাবের মহিলা ড্রাইভাররা। ফলে বন্ধ হয়ে গিয়েছে পিঙ্ক ক্যাব সার্ভিস। কিন্তু পিঙ্ক ক্যাব বন্ধ করে বা মহিলা টোটো ড্রাইভারকে টোটোর লাইনে দাঁড়াতে না দিয়ে মহিলাদের গতি রোধ করা যায় না, তা আরও একবার প্রমাণ করে দিলেন এক মহিলা ট্রাক ড্রাইভার।

সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, হাইওয়ে ধরে দ্রুত গতিতে ট্রাক চলছে। ট্রাকের স্টিয়ারিং ধরে চালকের আসনে বসে রয়েছেন এক মহিলা। অত্যন্ত দক্ষ ভাবে ট্রাক চালাচ্ছেন তিনি। ঘটনাটি ঘটেছে ভারতের মাটিতেই। ট্রাকের সাথে পাল্লা দিয়ে একটি গাড়ি ছুটছিল। তাতেই ছিল এই ভিডিও গ্রহণকারী।

ভিডিও ক্যামেরার দিকে চোখ পড়তেই হেসে ফেলেন ওই মহিলা। এই ভিডিওটি টুইট করেছেন অবনীশ শরণ (Awanish Sharan)। তিনি পেশায় একজন আইএএস। এরপরেই ভিডিওটি ভাইরাল হতে শুরু করে। এতদিন ধরে সমাজ পুরুষ ও নারীর কাজে বিভেদ সৃষ্টি করেছে। বর্তমানে নারীরাই প্রতিটি পদক্ষেপে বুঝিয়ে দিচ্ছেন, কর্ম ও শ্রমের বিভাজন হয় না।

প্রকৃতপক্ষে, এই ধরনের বিভাজন তাঁরাই করে থাকেন যাঁরা ভাবেন নারীর কাজ শুধুই রান্নাঘরে। কিন্তু তাঁরা এটা হয়তো জানেন না, যে চুড়ি পরা হাত বেলন ধরে, সেই হাতই প্রয়োজনে ত্রিশূল ধরতেও জানে।

whatsapp logo