whatsapp channel

শ্রাবণ মাসের বৃহস্পতিবার শিব ও লক্ষ্মীপুজোয় বদলে যায় জীবন, রইলো আচার ও নিয়ম

হিন্দু মতে, শ্রাবণ মাস হল দেবাদিদেব মহাদেবের মাস। এই মাসে দেবাদিদেব মহাদেব ধরাধামে আবির্ভূত হন। যারা হিন্দু ধর্মাবলম্বী মানুষ আছেন, তারা এই মাসটিতে দেবাদিদেব মহাদেবের পুজো করে থাকেন। বলা হয়,…

Avatar

HoopHaap Digital Media

হিন্দু মতে, শ্রাবণ মাস হল দেবাদিদেব মহাদেবের মাস। এই মাসে দেবাদিদেব মহাদেব ধরাধামে আবির্ভূত হন। যারা হিন্দু ধর্মাবলম্বী মানুষ আছেন, তারা এই মাসটিতে দেবাদিদেব মহাদেবের পুজো করে থাকেন। বলা হয়, স্বর্গে যতজন দেবতা বিরাজ করছেন তার মধ্যে সর্বশক্তিমান দেবতা হলেন দেবাদিদেব মহাদেব। তাই নিয়ম করে তার পুজো করলে শ্রাবণ মাসে অনেক ভালো ফল পাওয়া যায়। তবে অবশ্যই সমস্ত নিয়ম মেনে পুজো করতে হবে। কোনো কারণে নিয়মের যদি এদিক-ওদিক হয়, তাহলে কিন্তু দেবাদিদেব মহাদেব ভয়ঙ্কর রুষ্ট হবেন। আর উনি যদি একবার রুষ্ট হন, তার প্রভাব পড়বে আপনার অর্থনৈতিক এবং সাংসারিক ও শারীরিক জীবনের ওপর।

শ্রাবণ মাসের বৃহস্পতিবার দিনটি সপ্তাহের শুভ দিন হিসাবে ধরা হয়। এমনিতেই প্রতি সপ্তাহের বৃহস্পতিবার দিনটি হলো মা লক্ষ্মীর বার। মা লক্ষ্মী আপনার জীবনে ধনসম্পত্তি বৃদ্ধি করতে সাহায্য করবে। তা ছাড়াও শ্রাবণ মাসের বৃহস্পতিবার একটু অন্যরকমভাবে শুভ। একসঙ্গে মহাদেব এবং মা লক্ষ্মীর দয়ায় আপনার জীবনে ঘটতে পারে অনেক আনন্দ। বৃহস্পতিবার লক্ষ্মীপুজো করলে মা লক্ষ্মী আপনার সংসারে আগমন হবে। বিশেষত, শ্রাবণ মাসের বৃহস্পতিবার লক্ষ্মীপুজো করা অত্যন্ত শুভ।

যারা দীর্ঘদিন ধরে অর্থনৈতিক সংকটে ভুগছেন, যাদের চাকরিতে কোন উন্নতি হচ্ছে না, সংসারের কলহ বিবাদ লেগেই থাকে, মানসিক অবস্থার কোন উন্নতি হচ্ছে না, কিংবা বহুদিন ধরে বাড়ির সমস্ত মানুষজন রোগব্যাধি ধরায় ব্যস্ত হয়ে পড়েছেন, তারা অবশ্যই শ্রাবণ মাসের বৃহস্পতিবার লক্ষ্মীপুজো করুন। লক্ষ্মী পুজোর দিন অবশ্যই লক্ষ্মীর পাঁচালী পড়ুন এবং সংসারের অন্য সদস্যদের এই পাঁচালী পড়ে শোনান। অনেকেই আছে যারা পাঁচালী পড়তে পারেননা, তারা যদি কারুর পড়া পাঁচালী শুনে থাকে তাহলে অনেক উপকৃত হবেন।

বাস্তু বিশেষজ্ঞরা মনে করেন, যাদের গৃহে বাস্তু দোষ আছে, সেই বাস্তু দোষ কাটানোর জন্য অবশ্যই তারা এই ভাবে লক্ষ্মীর পাঁচালী শ্রাবণ মাসে পড়তে পারেন। যার ফলে আপনার গৃহের বাস্তু দোষ কেটে যাবে। বাস্তু দোষ থাকলে সংসারে অনেক অশান্তি লেগেই থাকে। অনেক সময় বাড়ি তৈরীর সময় বাস্তু মেনে বাড়ি তৈরি করা হয় না। যার ফলে নানা সমস্যা দেখা দিতে পারে। কিন্তু কেউ যদি শ্রাবণ মাসের বৃহস্পতিবার মন দিয়ে লক্ষ্মী পুজো করেন বিশেষত লক্ষ্মীর পাঁচালী নিয়মিত পড়েন তাহলে একেবারে বাস্তুদোষ কেটে যাবে।

Avatar