whatsapp channel

Bollywood: বলিউডে যে সকল ছবিতে নজর কেড়েছে সমকামিতা

চিত্রনাট্য ও অভিনয় একে অপরের পরিপূরক। অভিনয়ের মাধ্যমে অভিনেতা-অভিনেত্রীরা চরিত্রকে ফুটিয়ে তোলার চেষ্টা করেন। কখনও সেই চরিত্র হয় সমকামী। সেই চরিত্রে অভিনয়ের জন্য প্রয়োজন হয় ঘনিষ্ঠ দৃশ্যের। সমকামিতা নিয়ে তৈরি…

Avatar

চিত্রনাট্য ও অভিনয় একে অপরের পরিপূরক। অভিনয়ের মাধ্যমে অভিনেতা-অভিনেত্রীরা চরিত্রকে ফুটিয়ে তোলার চেষ্টা করেন। কখনও সেই চরিত্র হয় সমকামী। সেই চরিত্রে অভিনয়ের জন্য প্রয়োজন হয় ঘনিষ্ঠ দৃশ্যের। সমকামিতা নিয়ে তৈরি ফিল্ম ‘ফায়ার’ একসময় সাড়া ফেলেছিল বলিউডে। এই ফিল্মে অভিনয় করেছিলেন শাবানা আজমি (Shabana Azmi) ও নন্দিতা দাস (Nandita Das)। ‘ফায়ার’-কে ঘিরে রীতিমত বিক্ষোভ শুরু হয়েছিল দেশ জুড়ে। কারণ এই ফিল্মে শাবানা ও নন্দিতার ঘনিষ্ঠ চুম্বন দৃশ্য অনেকেই মেনে নিতে পারেননি।

‘শুভ মঙ্গল জাদা সাবধান’ ফিল্মে আয়ুষ্মান খুরানা (Ayushman Khurana) ও জিতেন্দ্র কুমার (Jeetendra Kumar)-এর লিপলক কিস নিয়ে প্রশ্ন না উঠলেও ফিল্ম চলাকালীন প্রেক্ষাগৃহে অনেকে অস্বস্তি বোধ করছিলেন।

 

View this post on Instagram

 

A post shared by Saara (@ayushmannxvibes)

সাম্প্রতিক ওয়েব সিরিজ ‘হিউম্যান’ বেশ কয়েকবার চিত্রায়িত হয়েছিল শেফালি শাহ (Shefali Shah) ও কীর্তি কুলহারি (Kirti Kulhari)-র চুম্বন দৃশ্য।

‘রাগিণী এমএমএস টু’ ফিল্মে সন্ধ্যা মৃদুল (Sandhya Mridul) ও সানি লিওনি (Sunny Leone)-র লিপলক কিস অবশ্য সমালোচিত হয়নি। কারণ সকলের ধারণা ছিল, সানি থাকলেই ফিল্মে এই ধরনের দৃশ্য থাকতে পারে।

‘বম্বে টকিজ’ ফিল্মে রণদীপ হুডা (Randeep Hooda) ও শাকিব সেলিম (Shakib Selim)-এর লিপলক কিস হয়ে উঠেছিল আলোচনার বিষয়।

 

View this post on Instagram

 

A post shared by Bollywood Spy (@bollywoodspy)

‘মার্গারিটা উইথ আ স্ট্র’ ফিল্মে সায়নী গুপ্তা (Sayani Gupta) ও কল্কি কোয়েচলিন (Kalki Koechlin)-এর লাভ মেকিং দর্শকদের নজর কেড়েছিল।

 

View this post on Instagram

 

A post shared by Lost The Plot (@lostthepl0t)

whatsapp logo