Hoop PlusTollywood

Ambarish Bhattacharya: মাঠে নেমেই হাফ সেঞ্চুরি হাঁকালেন অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য!

বাংলা বিনোদন জগতে অম্বরীশ ভট্টাচার্য (Ambarish Bhattacharya) একটি উল্লেখযোগ্য নাম। পার্শ্বচরিত্রে অভিনয় করেই বিখ্যাত হয়েছেন তিনি। ছোট পর্দা থেকে বড় পর্দার জগতে নিত্য যাতায়াত এই অভিনেতার। ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে কেরিয়ার শুরু হলেও বর্তমানে বড় পর্দাতেও তাকে দেখা যায়। একাধিক মেগা ও ছবিতে কাজ করেছেন অভিনেতা। ‘খড়কুটো’ ধারাবাহিকে পটকার চরিত্রে তাকে বেশি করে চিনেছেন দর্শকরা। তবে বর্তমানে তিনি ‘গুড্ডি’ ধারাবাহিকের গোগোলের চরিত্রে অভিনয় করছেন। আর সেই সঙ্গে ছবির কাজ তো চলছেই। এর মাঝেই নতুন এক মাইলফলক পার করলেন অভিনেতা। আর সেই সুখবর দিলেন ভক্তদের।

নিজের কেরিয়ারের ৫০ তম ছবিতে অভিনয় করে ফেললেন অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য। টলিউডের ইনিংসে হাফ সেঞ্চুরি হাঁকালেন তিনি। অভিনেতার প্রথম ছবি ছিল ‘রাজা গজা নো প্রবলেম’। ২০০৭ সালে মুক্তি পায় ছবিটি। তারপর ২০১১ সাল থেকে ছোট ছোট চরিত্রে চলচ্চিত্রে কাজ শুরু করেন তিনি। অভিনেতা ইতিমধ্যে কৌশিক গঙ্গোপাধ্যায়, অঞ্জন দত্ত, সৃজিত মুখোপাধ্যায়, কমলেশ্বর মুখোপাধ্যায়ের মতো পরিচালকদের সাথে কাজ করেছেন। ‘ওপেন টি বায়োস্কোপ’, ‘বিবাহ অভিযান’, ‘গোত্র’ প্রভৃতি আলোচিত ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গেছে তাকে। আর সেই পথে দেখতে দেখতে ৫০ পার করলেন অভিনেতা।

নিজের ৫০ তম ছবি ‘পারিয়া’র সেটে কেক কাটালেন অভিনেতা। আর সেই ছবি ভাইরাল হল সামাজিক মাধ্যমে। এই মাইলফলক ছুঁয়ে অভিনেতা বলেন, “ভালই লাগছে। সিরিয়াল সামলে আমি তো খুব দেরিতে ছবিতে অভিনয় করা শুরু করেছিলাম। তার পরেও এত দ্রুত ৫০টি ছবিতে অভিনয় করতে পেরেছি ভেবেই অত্যন্ত আনন্দ হচ্ছে।” এছাড়াও নিজের এই সাফল্যের কান্ডারিদের প্রসঙ্গে তার অভিমত, “ছোট পর্দার প্রযোজক এবং পরিচালকদের সাহায্য না পেলে তো ছবিতে সময় দিতে পারতাম না। পাশাপাশি এত কম সময়ে বাংলার প্রথম সারির পরিচালকরা ছবিতে আমাকে সুযোগ দিয়েছেন বলেও আমি তাঁদের কাছে কৃতজ্ঞ।”

প্রসঙ্গত, বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও বেশ জনপ্রিয় এই অভিনেতা। ‘রাজা গজা’ ধারাবাহিকে গজা’র চরিত্রে অভিনয় করেই জনপ্রিয়তা লাভ করেছিলেন অভিনেতা। তারপর ‘খড়কুটো’ ধারাবাহিকে দেখা গেছে তাকে। বর্তমানে তিনি ‘গুড্ডি’ ধারাবাহিকের এক পরিচিত মুখ।