Finance News

Business Idea: বাড়ি থেকে সহজেই শুরু করতে পারেন এই ব্যবসা, ভাবতে হবেনা রোজগার নিয়ে

চাকরি করার পাশাপাশি এই ব্যবসাটি করেও আপনি হতে পারেন লাখপতি। বর্তমানে যে ব্যবসাটির কথা বলব সেটি হল টিস্যু পেপারের ব্যবসা। টিস্যু পেপার বর্তমানে আমাদের জীবনে একটি অতি প্রয়োজনীয় জিনিসের পরিণত হয়েছে শুধুমাত্র অফিসে কিংবা হোটেল রেস্তোরাতেই নয়, সমস্ত জায়গায় টিস্যু পেপারের দরকার হয়। তাই এই ব্যবসাটি আপনার জন্য লাভজনক হতে পারে।

এই ব্যবসাটি করতে গেলে প্রথমেই আপনাকে খুব বেশি যত্নের প্রয়োজন। এই ব্যবসা অবশ্য একটু ঝুঁকিপূর্ণ আছে তবে সামান্য কিছু মূলধন নিয়ে শুরু করলে একটু সাবধানে যদি আপনি প্রতিটা স্টেপ ফলো করতে পারেন। তাহলেই কিন্তু আপনি লাভের মুখ দেখতে পাবেন। এর জন্য খুব বেশি পরিমাণে মূলধনের প্রয়োজন হয় না কার্ড কম দামি কাঁচামাল আর সামান্য পরিমাণে দক্ষ কর্মী নিয়েই আপনি এই ব্যবসা শুরু করে ফেলতে পারেন।

প্রথমেই আপনাকে একটি সঠিক জায়গা নির্বাচন করে ফেলতে হবে তারপরে অল্প পরিমাণ কাঁচামাল তুলতে হবে। কাঁচামাল হিসাবে টিস্যু পেপারের বড় আকারের রোল বিক্রি হয়, সেই রোল আপনি আপনার ইচ্ছার মতন আকারে কেটে নিয়ে অনলাইনে বা অফলাইনে বিক্রি করতে পারেন। এছাড়া রঙিন টিস্যু পেপার ও তৈরি করতে পারেন বাড়িতেই।

তবে ভারতবর্ষেই ব্যবসা কিন্তু খুব বেশি খরচ সাপেক্ষ নয়, প্রয়োজনীয় সরঞ্জাম কিনে নিয়ে যদি কাছাকাছি বিক্রেতা দের কাছে বিক্রি করা যেতে পারে। তাহলে কিন্তু আপনি কম টাকা দিয়ে অনেক বেশি পরিমাণে টাকা মার্কেট থেকে তুলে নিতে পারবেন। তবে মার্কেট থেকে একটু খোঁজখবর নিতে হবে ব্যবসা শুরুর আগে। মেশিন 8 ঘন্টা সময়ের মধ্যে 1500 প্যাকেট (প্রতি প্যাকেট 100 টুকরা) উত্পাদন করতে সক্ষম হবে। তবে আর দেরি না করে এবার চাকরিবাকরি করার সাথে সাথে যদি একটু বেশি পয়সা রোজগার করতে চান, তাহলে করেই ফেলুন এই অসাধারণ ব্যবসা।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক