whatsapp channel

Maruti Alto K-10: গাড়ি কিনবেন ভাবছেন! জুলাই মাসেই এই গাড়ি মিলছে ৬০ হাজার টাকা ছাড়ে

ভারতের মতো উন্নয়নশীল দেশে আজকাল চার-চাকা গাড়ি কেনার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে নাগরিকদের মধ্যে। কয়েকদশক আগে পর্যন্ত নিজস্ব গাড়ি কেনা ছিল বিলাসিতার একটি বিষয়। কেবলমাত্র উচ্চবিত্ত মানুষজনই নিজস্ব গাড়ি কিনে তাতে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

ভারতের মতো উন্নয়নশীল দেশে আজকাল চার-চাকা গাড়ি কেনার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে নাগরিকদের মধ্যে। কয়েকদশক আগে পর্যন্ত নিজস্ব গাড়ি কেনা ছিল বিলাসিতার একটি বিষয়। কেবলমাত্র উচ্চবিত্ত মানুষজনই নিজস্ব গাড়ি কিনে তাতে যাতায়াত করতেন। কিন্তু বর্তমানে এই গাড়ি কেনার প্রবণতা বৃদ্ধি পেয়েছে সাধারণ মধ্যবিত্তদের মধ্যেও। তাই এখন তুলনামূলক কম দামে ভালো ফিচার্স সমৃদ্ধ গাড়ি লঞ্চের দিকে তাকিয়ে থাকে কমবেশি সকলেই।

ভারতীয় বাজারে আজকাল একাধিক কোম্পানি দুর্দান্ত সব গাড়ি লঞ্চ করছে। সবচেয়ে বেশি বিক্রির পরিসংখ্যান দেখলে এগিয়ে রয়েছে Maruti Suzuki ব্র্যান্ড। হ্যাচব্যাক থেকে শুরু করে সেডান, এমনকি SUV বিভিন্ন সেগমেন্টে এই কোম্পানি সাধ্যের মধ্যে গাড়ি লঞ্চ করার প্রবণতা দেখাচ্ছে। এবার জানা যাচ্ছে এই কোম্পানি তাদের লেজেন্ডারি গাড়ি Maruti Alto 800-কে সম্পূর্ণ নতুন রূপে Maruti Alto K-10 নামে লঞ্চ করতে চলেছে। আর নতুন এই গাড়ি কিনলেই দামের তুলনায় আপনি ৬০ হাজার টাকা অবধি ছাড় পেয়ে যাবেন।

এই গাড়ির ফিচার্সের কথা উঠলে সবার আগে আসে ইঞ্জিন। এই গাড়িতে দেওয়া হয়েছে একটি ১ লিটার পেট্রল ইঞ্জিন, যা ২১ কিলোমিটার মাইলেজ দিতে সক্ষম। পাশাপাশি গাড়ির CNG মডেলটি প্রতি কেজি জ্বালানিতে মাইলেজ দেবে ৩২ কিলোমিটার।এছাড়াও এই গাড়িতে রয়েছে এয়ার কন্ডিশনিং, রিয়ার পার্কিং সেন্সর, ৭ ইঞ্চি টাচস্ক্রিন, USB চার্জিং, ব্লুটুথ কানেক্টিভিটি, ডুয়াল স্পিকার। নিরাপত্তার ক্ষেত্রে মিলবে অ্যান্টি লক ব্রেক, সেন্ট্রাল লকিং, পাওয়ার ডোর লক, চাইল্ড সেফটি লক, ডুয়াল এয়ারব্যাগ, সিট বেল্ট ওয়ার্নিং, ক্র্যাশ সেন্সর, স্পিড এলার্ট, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল ইত্যাদি।

ভারতের বাজারে Maruti Alto K10 গাড়ির দাম ৩.৯৯ লক্ষ টাকা থেকে ৫.৯৬ লক্ষ টাকা অবধি। তবে এখন কিনলে গাড়িটিতে পেয়ে যাবেন ৬০ হাজার টাকা অবধি ছাড়। এখন এই গাড়ি কিনলে মিলবে ৪০ হাজার টাকা পর্যন্ত ক্যাশ ডিসকাউন্ট। সঙ্গে ১৫ হাজার টাকা পর্যন্ত এক্সচেঞ্জ বোনাস এবং ৪,১০০ টাকা পর্যন্ত কর্পোরেট ডিসকাউন্ট। ডিলারশিপে জুলাই মাসে অবধি এই অফার মিলবে বলে জানা গেছে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা